ব্যাট হাতে সমালোচকদের দাঁতভাঙা জবাব দিলেন মিঠুন

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে ফর্মহীনতার কারণে জায়গা হয়নি মোহাম্মদ মিঠুনের। তবে এবার খারাপ সময় পেছনে ফেলার আভাস দিলেন বাংলাদেশ জাতীয় দলের এই ৩০ বছর বয়সী ব্যাটসম্যান। এদিকে ফর্মের সঙ্গে লড়াই করতে থাকা মিঠুন অবশেষে ব্যাট হাতে দেখা পেলেন সাফল্যের। ‘এ’ দলের হয়ে এইচপি দলের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। মিঠুনের সেঞ্চুরির ওপর ভর করে এইচপি দলকে ৩৬৬ রানের বড় লক্ষ্য দিয়েছে ‘এ’ দল।

এদিকে ‘এ’ দল প্রথম ইনিংসে করে ২৩১ রানে। জবাবে ২৩৭ রান করে এইচপি দল। ৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে শুরু করা ‘এ’ দল তৃতীয় দিন শেষে ৪ উইকেটে স্কোরবোর্ডে জমা করে ২৫৮ রান।

এর আগের দিনের অপরাজিত ৬৫ রান নিয়ে শনিবার চতুর্থদিন শুরু করেন ইয়াসির আলী চৌধুরী। ১৪ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন তিনি। ১১৬ বলে ৮৬ রান করে তিনি সাজঘরে ফেরেন। ইয়াসির ফিরলেও হাল ছাড়েননি মিঠুন। টেস্ট মেজাজে খেলে ২০৪ বলে শতকের ঘরে পা রাখেন তিনি।

এদিকে মিঠুন ১০১ রান করে অপরাজিত থাকতে ইনিংস ঘোষণা করে ‘এ’ দল। তার সেঞ্চুরিটি সাজানো ছিল ৭ চার ও ২ ছক্কায়। ১০৮.২ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ৩৭১ রান সংগ্রহ করে ‘এ’ দল। এইচপি দলের সামনে ৩৬৬ রানের লক্ষ্য দিয়েছে তারা। জবাবে ব্যাট করছে এইচপি দল।