মমিনুলের পরিবর্তে মিঠুনকে অধিনায়ক ঘোষণা করল বিসিবি

অবশেষে আজ চার দিনের ম্যাচ দিয়ে চট্টগ্রামে শুরু হচ্ছে বাংলাদেশ ‘এ’ দল ও এইচপি দলের সিরিজ। এই ম্যাচ দিয়েই লম্বা সময় পর আর দীর্ঘ পরিসরের ম্যাচ খেলতে নামবে ক্রিকেটাররা। এদিকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ সকাল সাড়ে ৯টায় শুরু হয় চার দিনের ম্যাচটি।

এদিকে সিরিজিটি আগে শুরু হওয়ার কথা থাকলেও বাংলাদেশ ‘এ’ দল দিতে দেরি করায় সিরিজটি দেরি করে শুরু হচ্ছে। বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক মুমিনুল হক বাবার অসুস্থতার কারণে প্রথম চার দিনের ম্যাচটি খেলতে পারবেন না। মেহেদী হাসান মিরাজও তার মায়ের অসুস্থতার কারণে খেলতে পারবেন না। ‘এ’ দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন মোহাম্মদ মিঠুন।

এদিকে দীর্ঘ দিন পর মাঠে নামতে পারায় খুশি ‘এ’ দলের ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত। তিনি মনে করেন এই ম্যাচ খেলার প্রস্তুতি টি–টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তান সিরিজে কাজে দেবে।

শান্ত বলেছেন, ‘সামনে পাকিস্তান সিরিজ আছে, চট্টগ্রামে ম্যাচ আছে। এই সিরিজে আমরা যে চার দিনের ম্যাচ খেলব তা চট্টগ্রাম টেস্টে কাজে লাগবে। এতদিন তো সবাই নিজ নিজ বিভাগে আলাদা অনুশীলন করেছি। একসাথে অনুশীলনের সুযোগ ছিল না। আবার একসাথে অনুশীলন করা, এরকম সিরিজ খেলতে পারা আমাদের খেলোয়াড়দের জন্য খুবই ভালো।’