মাঠে গড়ায়নি খেলা, তবুও ৭ দিনে ২৭ লাখ টাকার বিরিয়ানির বিল দিতে হচ্ছে পিসিবিকে

সম্প্রতি তিন ওয়ানডে আর ৫ টি-টোয়েন্টি খেলতে পাকিস্তানে এসেছিল নিউজিল্যান্ড দল। দীর্ঘ ১৮ বছর পর কিউইদের এই সফরকে সামনে রেখে নিরাপত্তার কোন ঘাটতি রাখতে চায়নি স্বাগতিকরা। তবুও ‘নিরাপত্তাজনিত’ কারণ দেখিয়েই সফরকারী দল সিরিজ বাতিল করেছে খেলা শুরুর মাত্র ৩০ মিনিট আগে।

এদিকে নিউজিল্যান্ড সিরিজ বাতিলের কারণে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নতুন করে শঙ্কা দেখা দিয়েছে দেশটির ঘরের মাঠে সিরিজ আয়োজন নিয়েও। এত প্রতিকূলতার মাঝেই নতুন করে আলোচনায় এসেছে ২৭ লাখ টাকার বিরিয়ানির খরচের বিল!

পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজে নিরাপত্তার দায়িত্বে যাঁরা ছিলেন, তাঁদের বিরিয়ানি খাওয়াতে ৭ দিনে পিসিবি’র ২৭ লাখ টাকা খরচ হয়েছে। একটা বলও মাঠে না গড়ানো সিরিজে এমন ভূতুড়ে কাজই করেছে দেশটির নিরাপত্তার দায়িত্বে থাকা কর্তা-ব্যক্তিরা।

এদিকে ইসলামাবাদ এবং রাওয়ালপিণ্ডিতে ক্রিকেটারদের নিরাপত্তার দায়িত্বে পাঁচজন এসপি ও এসএসপিসহ পাঁচশ’রও বেশি পুলিশকর্মী। তাঁদের জন্য দিনে দুইবার করে বিরিয়ানি আসে। ৭ দিন ধরে যারা বিরিয়ানি পাঠিয়েছে তারা এখন ২৭ লক্ষ টাকার বিল ধরিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে।