মুস্তাফিজকে প্রশংসায় ভাসিয়ে বাংলায় ‘দুর্ধর্ষ’ বলল রাজস্থান

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মুস্তাফিজ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, চলতি আইপিএলে রাজস্থান রয়্যালসের তুরুপের তাস হলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। হারা ম্যাচেও দুর্দান্ত বোলিং করছেন ‘দ্য ফিজ’। বুধবার রাতের ম্যাচে অসাধারণ ফিল্ডিংও করেছেন মুস্তাফিজ। তাই মুস্তাফিজের প্রশংসায় পঞ্চমুখ সবাই।

হাই ভোল্টেজ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হয়েছিল রাজস্থান। মাত্র ১৪৯ রানের পুঁজি নিয়ে রাজস্থান জিততে পারেনি। গ্লেন ম্যাক্সওয়েলদের সামনে অন্য বোলাররা সুবিধা করতে না পারলেও মুস্তাফিজ ছিলেন যথারীতি মিতব্যয়ী। যেখানে ক্রিস মরিস দিয়েছেন ৪ ওভারে ৫০ রান সেখানে মুস্তাফিজ ৩ ওভারে মাত্র ২০ দিয়ে ২ উইকেট নিয়েছেন।

মুস্তাফিজ এদিন আলো ছড়িয়েছেন ফিল্ডিংয়েও। বেঙ্গালুরুর ইনিংসের নবম ওভারের পঞ্চম বলে কার্তিক তিয়াগিকে সজোরে হাঁকান গ্লেন ম্যাক্সওয়েল। বাউন্ডারি লাইনে দাঁড়ানো মুস্তাফিজ বলের গতিবিধি বুঝে লাফিয়ে ওঠেন। তার দুর্দান্ত প্রচেষ্টায় নিশ্চিত ছক্কা থেকে বঞ্চিত হয় বেঙ্গালুরু। সেই বলে ম্যাক্সওয়েল পান মাত্র ১ রান। মুস্তাফিজের এই ফিল্ডিং নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ব্যাপক মাতামাতি।

বরাবরের মত এদিনও রাজস্থানের সামাজিক যোগাযোগমাধ্যমের পোস্টগুলো মুখর ছিল মুস্তাফিজের বন্দনায়। রাজস্থান রয়্যাল তাদের ফেসবুক পেইজে মুস্তাফিজের বন্দনা করেছে। সেখানে ইংলিশে করা এক পোস্টে একটি বাংলা শব্দ ব্যবহার করা হয়। সেই শব্দটা হলো ‘দুর্ধর্ষ’। ফিল্ডিংয়ে মুস্তাফিজের প্রচেষ্ঠাকে ‘দুর্ধর্ষ’ বলেছে রয়্যালস কর্তৃপক্ষ। সামাজিক মাধ্যমে ফিজের প্রশংসা করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গলুরুও।