মেসিকে পুরো ৯০ মিনিট আটকে রাখা অসম্ভব: ম্যান সিটি কোচ

এখন পর্যন্ত ইংল্যান্ডের কোনো ক্লাবে খেলেননি লিওনেল মেসি। তবু ইংলিশ ক্লাবের বিপক্ষে তার গোল ২৭টি। যার সবশেষটি করেছেন গতকাল মঙ্গলবার রাতে, ম্যানচেস্টার সিটির বিপক্ষে। নতুন ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর হয়ে প্রথম গোলটি নিজের সাবেক গুরুর বিপক্ষেই করেছেন মেসি।

এদিন ম্যাচের ৭৪ মিনিটে দ্রুততার সঙ্গে পাল্টা আক্রমণে উঠে গিয়ে ডি-বক্সের মাথা থেকে বাম পায়ের জাদুকরী শটে ম্যান সিটির গোলরক্ষক এডারসনকে বোকা বানান আর্জেন্টাইন জাদুকর। পিএসজির হয়ে এটিই তার প্রথম গোল। এর আগে ম্যাচের প্রথম গোল করেন ইদ্রিসা গুইয়ে।

ম্যাচ শেষে ম্যান সিটি কোচ পেপ গার্দিওলা বলেছেন, মেসির মতো খেলোয়াড়কে পুরো ৯০ মিনিট আটকে রাখা অসম্ভব, যা করতেও পারেনি তার দল। হারলেও ম্যাচ শেষে সাবেক শিষ্যের প্রশংসায় কার্পণ্য করেননি গার্দিওলা।

তিনি আরও বলেছেন, ‘প্রথমত আমরা খেলেছি পিএসজির বিপক্ষে। তবে আমরা জানি, মেসিকে পুরো ৯০ মিনিট ধরে নিয়ন্ত্রণ করা অসম্ভব। সে বলে খুব বেশি টাচ করেনি। ইনজুরি থেকে ফিরেছে, ছন্দে ফেরা দরকার ছিলো। তবে আমরা জানি, সে যখন দৌড়ায় এবং বলের কাছে যায়, তাকে থামাও অসম্ভব।’

এ সময় কোচ আরওবলেন, ‘আমরা চেষ্টা করেছি (মেসির পথ) কমাতে, যতটা সম্ভব। যেসব সুযোগ আমরা তৈরি করতে পারতাম তা চেষ্টা করেছি। আমরা যেভাবে খেলেছি তাতে আমি সন্তুষ্ট।’