রশিদ খানের বয়স নিয়ে নিশামের ঠাট্টা

আজ ২৩ বছর পূর্ণ করেছেন আফগান ক্রিকেটার রশিদ খান। এদিকে ২৩ বছর বয়সী এই আফগান ক্রিকেটার রশিদ খান সময়ের অন্যতম সেরা বোলার- এ নিয়ে কোনো সন্দেহ নেই। তবে সন্দেহ আছে তার বয়স নিয়ে। অনেক ক্রিকেট সমর্থকই মনে করেন, রশিদ বয়স লুকিয়েছেন।

এদিকে বয়সভিত্তিক দলে সুবিধা আদায়ের জন্য অনেক ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে খেলোয়াড়দের বয়স লুকোনোর অভিযোগ রয়েছে। রশিদের ক্ষেত্রে অভিযোগের তীরটা যেন একটু বেশিই তীক্ষ্ণ। যুব দল থেকে রশিদ যখন জাতীয় দলে এলেন, তখনও অনেকদিন তার বয়স ছিল ১৯ এর আশেপাশে। তবে পারফরম্যান্স ছিল পরিণত।

এদিকে রশিদের পারফরম্যান্স আর চেহারায় তাই পরিপক্বতার ছাপ দেখেন অনেকেই। সময়ের অন্যতম সেরা এই লেগ স্পিনারকে নিয়ে রসিকতাও তাই কম হয় না। তবে এবার রশিদের বয়স নিয়ে রসিকতায় মাতলেন আরেক আন্তর্জাতিক ক্রিকেটার- নিউজিল্যান্ডের জিমি নিশাম!

আজ সোমবার (২০ সেপ্টেম্বর) ২৩ বছর পূর্ণ করেছেন রশিদ। তার জন্মদিনে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফো শুভেচ্ছা জানিয়েছে টুইটারে। সেখানে ম্যানশন করা হয়েছে রশিদের টুইটার আইডিটি, যার ইউজারনেমের সাথে আছে ১৯ সংখ্যাটি।

এমনকি রশিদের জন্মদিনে বানানো পোস্টারেও ইএসপিএনক্রিকইনফো ১৯ সংখ্যাটি রেখেছে। আর তা দেখে কৌতুকের উদ্রেক হল নিশামের। টুইটারে রসিকতা করে তিনি লিখেছেন, সংখ্যাটিকে ভেবেছিলেন ১০, তাই রশিদের বয়স দিন দিন কমছে- এমনটি ভেবে নিয়েছিলেন! নিশাম বলেন, ‘প্রথমে আমি সংখ্যাটাকে পড়েছিলাম ১০, আর ভাবছিলাম- হ্যাঁ বয়স বোধহয় আরও কমছে!’