সময়ের সেরা ফুটবলার রোনালদো জুনিয়রঃ রোনালদোর মা

বর্তমান সময়ের সেরা ফুটবলার বলা হয় রোনালদোকে। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ফুটবলার।

নতুন খবর হচ্ছে, ’ পুরো বিশ্ব যাকে রোনালদো নামে চিনে। অথচ সংসারের অভাব অনটন, তিন সন্তান, নেশাগ্রস্ত পিতার কথা ভেবে পর্তুগিজ সুপারস্টারকে পৃথিবীতেই আনতে চায়নি তার মা। মা ছিলেন রাধুনী, বাবা মালির কাজ করতেন; পাশাপাশি স্থানীয় ক্লাব অন্দোরিনহার কিট ম্যানও ছিলেন রোনালদোর বাবা। সে সুবাদেই মাত্র ৭ বছর বয়সে আন্দোরিনহায় যোগ দেন রোনালদো।
স্পোর্টিং লিসবনেই ক্যারিয়ারের শুরু রোনালদোর

১২ বছর বয়সে স্পোর্টিং সিপির তিন দিনের এক ট্রায়াল রোনালদোর জীবনের গল্পটাই বদলে দেয়। মাদেইরা ছেড়ে লিসবনে স্পোর্টিংয়ের ইয়ুথ একাডেমিতে যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড। শুরুটা লিসবনে বলেই কি না, রোনালদোর মা চান সন্তান ক্যারিয়ারের ইতিটা যেন লিসবনেই টানেন। রোনালদো না পারলেও ক্রিশ্চিয়ানিনিও রোনালদো জুনিয়র খেলবেন লিসবনে, এমনটাই বলেছেন ডলোরেস অ্যাভেইরো।

“রোনালদোকে লিসবনে ফিরতেই হবে। ওকে আমি বলেছি,আমি মারা যাওয়ার আগে হলেও দেখতে চাই তুমি আবার লিসবন স্পোর্টিংয়ের হয়ে খেলছ। ও যদি নাও খেলতে পারে, ক্রিশ্চিয়ানিনিও খেলবে”- রোনালদোকে লিসবনে দেখতে চাওয়া নিয়ে তার মা ডলোরেস অ্যাভেইরো

পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোই সময়ের সেরা ফুটবলার কি না তা নিয়ে আছে বিতর্ক। কিন্তু সকল তর্ক-বিতর্ককে ছাপিয়ে রোনালদোর মা মারিয়া ডলোরেস অ্যাভেইরো জানালেন রোনালদোই সেরা নন, ম্যানচেস্টার ইউনাইটেড তারকার চেয়েও সেরা একজনকে চেনেন তিনি। সে আর কেউ নয়, রোনালদোরই ১১ বছর বয়সী সন্তান ক্রিশ্চিয়ানিনিও রোনালদো জুনিয়র।