সাকিবের মোহামেডানে যোগ দিলেন মুশফিক-রিয়াদসহ একঝাঁক তারকা ক্রিকেটার

বাংলাদেশের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব আবাহনী লিমিটেড ও মোহামেডান। সময়ের পরিক্রমায় এই দুই দলের লড়াই জৌলুস হারিয়েছে বেশ। আবাহনী যত উপরে উঠেছে, তত নিচে নেমেছে মোহামেডান। তবে নতুন করে শক্তিশালী দল গঠনে নজর ঐতিহ্যবাহী মোহামেডানের। নতুন পরিচালনা পর্ষদ সর্বশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) শক্ত দলই গঠন করে। দলে ভেড়ায় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, তারকা পেসার তাসকিন আহমেদদের মত তারকাদের।

এবারে অবশ্য আরও তারকা দলে ভেড়ানোর প্রক্রিয়া শুরু করে ফেলেছে দলটি। গতকাল (১২ সেপ্টেম্বর) রাতে যেমন আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ জাতীয় দলের একঝাঁক তারকা ক্রিকেটারের সঙ্গে চুক্তি স্বাক্ষর সেরে ফেলেছে দলটি।

আর সেই তালিকায় বড়সড় চমক নিশ্চিতভাবেই মুশফিকুর রহিম। আবাহনী লিমিটেডের হয়ে খেলা মুশফিককে দলে ভেড়ানোর কাজ সেরে ফেলেছে মোহামেডান। এদিকে গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে খেলা মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারও খেলবেন মোহামেডানের হয়ে। তালিকায় আছেন খেলাঘর সমাজ কল্যাণ সমিতির হয়ে খেলা মেহেদী হাসান মিরাজও।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান বেনজীর আহমেদের উপস্থিতিতে স্বাক্ষর সম্পন্ন হয়। এদিকে সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ মোহামেডানেই থেকে যাচ্ছেন। তাই তারকা ঠাঁসা এক দলই গঠন করে ফেললো মোহামেডান।

এবার মোহামেডানের হয়ে খেলবেন যারা- পারভেজ হোসেন ইমন, আব্দুল মজিদ, রনি তালুকদার, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, সোহরাওয়ার্দি শুভ, নাজমুল ইসলাম অপু, রুবেল মিয়া, সাগর (উইকেটরক্ষক), আবু জায়েদ চৌধুরী রাহি, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, ইয়াসিন আরাফাত মিশু, শাকিল (উইকেটরক্ষক), এনামুল, সালাউদ্দিন শাকিল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আরিফুল ইসলাম (অনূর্ধ্ব-১৯ মিডল অর্ডার ব্যাটসম্যান), ইপন (অনুর্ধ্ব-১৯ লেগ স্পিনার)।