সেঞ্চুরি হাঁকালেন মিঠুন

Bangladesh's Mohammad Mithun celebrates after scoring a half century (50 runs) during the first day of the first cricket Test match between Pakistan and Bangladesh at the Rawalpindi Cricket Stadium in Rawalpindi on February 7, 2020. (Photo by AAMIR QURESHI / AFP) (Photo by AAMIR QURESHI/AFP via Getty Images)

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মিঠুন অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, এইচপি দলের বিপক্ষে ‘এ’ দলের হয়ে দুর্দান্ত এক শতক হাঁকিয়েছেন জাতীয় দলের ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। তার শতকে ‘এ’ দল ছুঁড়ে দিয়েছে ৩৬৬ রানের বড় লক্ষ্য।

প্রথম ইনিংসে ‘এ’ দল অলআউট হয়েছিল ২৩১ রানে। জবাবে ব্যাট করতে এইচপি দল জড়ো করে ২৩৭ রান। ৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে শুরু করা ‘এ’ দল তৃতীয় দিন শেষ করে ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে।

৬৫ রানে অপরাজিত ইয়াসির আলী চৌধুরী ১৪ রানের জন্য পাননি শতকের দেখা। ১১৬ বলে ৮৬ রান করে তিনি সাজঘরে ফিরলেও হাল ছাড়েননি মিঠুন। ইরফান শুক্কুরের ওয়ানডে মেজাজের ব্যাটিংয়ের সঙ্গ কাজে লাগিয়ে ধীরে ধীরে এগিয়ে যান শতকের পথে।

মিঠুনকে ৯৯ রানে রেখে বিদায় নেন শুক্কুর। দলীয় ৩৬৯ রানে সাজঘরে ফেরার আগে ৪৫ বলে ৩৭ রান করেন। তার বিদায়ের পরপরই মিঠুন পূর্ণ করেন শতক। ২০৪ বলের মোকাবেলায় পেয়ে যান কাঙ্ক্ষিত শতকের দেখা। তার ইনিংসে ছিল ৭টি চার ও ২টি ছক্কা।