স্বর্ণ ডাকাতি, ডিবির এসআই গ্রেফতার

দায়িত্ব পালন করতে গিয়ে অনেক পুলিশ বিতর্কের জন্ম দিচ্ছে৷ গুটিকয়েক পুলিশ সদস্যের নীতিভ্রষ্টতার কারণে এমন অভিযোগ পুরো পুলিশ বাহিনীর উপর এসে পড়ে৷ তবে এর পেছনে নাগরিক সমাজের ভূমিকাও কম দায়ী নয়?

নতুন খবর হচ্ছে, ফেনীর বহুল আলোচিত স্বর্ণের বার ডাকাতি মামলায় ফিরোজ আলম নামে এক এসআইকে গ্রেফতার করা হয়েছেন। বুধবার বিকালে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়।

মঙ্গলবার দিনগত রাতে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার মনপুরা গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

এসআই ফিরোজ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) গোয়েন্দা শাখায় কর্মরত ছিলেন।

চট্টগ্রামের রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেন, স্বর্ণের বার ডাকাতির সঙ্গে আরও বেশ কয়েকজনের জড়িত থাকার তথ্য পাওয়া গেছে। তাদের মধ্য থেকে একজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের বিভিন্ন দল এ নিয়ে কাজ করছে।

গত ৮ আগস্ট বিকালে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার সময় মহাসড়কের ফেনীর ফতেহপুর ফ্লাইওভারের সামনে ব্যবসায়ী গোপাল কান্তি দাসের কাছ থেকে ২০টি স্বর্ণের বার লুট করে নিয়ে যায় ডিবি পুলিশ দল। ১০ আগস্ট রাতে ব্যবসায়ী গোপাল কান্তি দাস বাদী হয়ে ছয় পুলিশকে আসামি করে ফেনী মডেল থানায় ডাকাতি মামলা করেন।

মামলার পর ফেনী জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি মো. সাইফুল ইসলামসহ ৬ পুলিশ সদস্যকে গ্রেফতার করা হয়। একই সঙ্গে আত্মসাৎকৃত ২০টি বারের মাঝে ১৫টি ওসি মো. সাইফুল ইসলামের বাসা থেকে উদ্ধার করা হয়।