হাশিম আমলার জন্যেই আমি এতদূর এসেছি; বিদায় বেলায় বললেন মঈন আলি

ইংল্যান্ডের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মঈন আলি অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, ইংল্যান্ডের অন্যতম সেরা স্পিনিং অলরাউন্ডার মুসলিম ক্রিকেটার মঈন আলি। প্রায় সাত বছর ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলার পর সোমবার সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ৩৪ বছর বয়সী এই ইংলিশ অলরাউন্ডার।

আর বিদায়বেলায় তিনি আশা প্রকাশ করেছেন ইংল্যান্ড দলে আরও বেশি বেশি মুসলিম ক্রিকেটার দেখার। তিনি আশাবাদী, তার দেখাদেখি আরও অনেক মুসলিম ধর্মালম্বীই এগিয়ে আসবেন ক্রিকেটে।

অবসর নেয়ার পর বিদায়ী বার্তায় মঈন বলেছেন, ‘সবসময়ই অনুপ্রেরণার জন্য কাউকে প্রয়োজন হয়। অথবা এমন কারো প্রয়োজন হয়, যাকে দেখে আপনি ভাবতে পারেন যে, সে পারলে আমিও পারবো। আমি আশা করছি, এখন অনেক মানুষই এমনটা ভাবছে।’
মঈন আলি

দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক হাশিম আমলাকে নিজের অনুপ্রেরণা হিসেবে জানিয়ে তিনি আরও বলেন, ‘আমি জানি সে ইংল্যান্ডের নয়, তবু হাশিম আমলার মতো একজন… তাকে যখন প্রথম দেখলাম, আমি ভেবেছি সে যদি পারে তাহলে আমিও পারবো। এই ছোট বারুদটা প্রয়োজন হয়।’