১০০ বিদেশী ক্রিকেটারকে নিয়ে ম্যাচ আয়োজন করতে পারে পিসিবি

ক্রিকেট ইজ অ্যা জেন্টলম্যান’স গেইম’ বলে একটি কথা আছে। কিন্তু কোথাও লেখা দেখিনি বা শুনিনি যে ‘ক্রিকেট ইজ এ ফানি গেইম’। তবে অনেকেই মনে করে ক্রিকেট একটি মজার খেলা। আসলে মনে করাটাই স্বাভাবিক, কেননা ডব্লিউ জি গ্রেসের মতে এই আধুনিক ক্রিকেটটা আসলেই কয়েক’শ কোটি মানুষের বিনোদনের খোরাক যোগাচ্ছে।

নতুন খবর হচ্ছে, পাকিস্তান সফর বাতিলের কারণ হিসেবে নিরাপত্তাজনিত ব্যাপারটিকেই সামনে এনেছে কিউইরা। যদিও বা দেশটির সামগ্রিক নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট হয়েই দলটি রাজি হয়েছিল দ্বিপাক্ষিক সিরিজ খেলতে। শেষ মুহুর্তে তাই এমন সিদ্ধান্তে আঙুল উঠেছে ব্ল্যাকক্যাপসদের দিকেও।
যদিও বা লাহোর কেলেঙ্কারির পর ঘরের মাঠে ক্রিকেট ফেরাতে প্রাণান্ত চেষ্টা করে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) আয়োজনের পাশাপাশি বেশ কয়েকটি আন্তর্জাতিক সিরিজও সফলভাবে আয়োজনের নজির গড়েছে তাঁরা। এমনকি গেইল-স্যামিদের মতো তারকা ক্রিকেটাররাও বেশ কয়েকবার দেশটির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্টির কথা জানিয়েছেন।

তাই কিউইদের সিরিজ বাতিলের সিদ্ধান্তকে ভালোভাবে দেখছেন না তাঁরা। গেইল তো টুইটারে খোঁচাই দিয়ে বসেছেন পাকিস্তান বিরোধীদের। পাকিস্তান সফরে যাওয়ার ঘোষণা দিয়ে তিনি টুইটারে লিখেছেন, ‘পাকিস্তান যাচ্ছি কাল, কে কে আমার সাথে যাবে?’

গেইলের মতো ক্রিকেটের ফেরিওয়ালার এমন টুইটে পর পাকিস্তানের গণমাধ্যমের মাধ্যমে জানা গেল, ক্রিকেট খেলার জন্য পাকিস্তানকে নিরাপদ প্রমাণের জন্য প্রদর্শনী ম্যাচ আয়োজনের পরিকল্পনা চলছে। যেখানে কোয়েটার হয়ে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলা বিদেশি ক্রিকেটারদের রাখতে চায় ফ্র্যাঞ্চাইজিটি। শুধু তাই নয়, ১০০ বিদেশী ক্রিকেটারদের নিয়ে প্রীতি এই ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছে পিসিবি।

এ ব্যাপারে কোয়েটার মালিক নাদিম ওমর জানিয়েছেন, কোয়েটা গ্ল্যাডিয়েটর্স পাকিস্তানের মাটিতে প্রদর্শনী ম্যাচ খেলতে প্রস্তুত। যাতে করে পুরো বিশ্বকে শক্তপোক্ত বার্তা দেয়া যায় যে পাকিস্তান নিরাপদ। তিনি আরো বলেছেন কোয়েটা গ্ল্যাডিয়েটর্স চেষ্টা করছে যেসব বিদেশি ক্রিকেটাররা উপলব্ধ আছে তাদের আমন্ত্রণ জানাতে এবং পিসিবি ও অন্যান্য ফ্র‍্যাঞ্চাইজিগুলোও একই পরিকল্পনা করছে।