৯০ রানের টার্গেটে ব্যাটিংয়ে তামিমরা

BECKENHAM, ENGLAND - JULY 09: Tamim Iqbal of Essex Eagles walks off the field after being bowled by Adam Milne of Kent Spitfires during the Natwest T20 Blast match between Kent Spitfires and Essex Eagles at The County Ground on July 9, 2017 in Beckenham, England. (Photo by Harry Hubbard/Getty Images)

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে তামিম অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, এভারেস্ট প্রিমিয়ার লিগের (ইপিএল) দ্বিতীয় আসরের খেলায় মুখোমুখি হয়েছে তামিম ইকবালের দল ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্স ও বিরাটনগর ওয়ারিয়র্স। প্রথমে ব্যাট করতে বিরাটনগর জড়ো করেছে ৮৯ রান।

বৃষ্টির কারণে আগের ম্যাচগুলোয় ফলাফল না পেলেও এদিন নির্বিঘ্নে খেলছেন তামিমরা। কীর্তিপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট মাঠে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভাইরাহাওয়ার অধিনায়ক শারদ ভেসোকার।

ভাইরাহাওয়ার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ধীর শুরু করে বিরাটনগর। প্রথম ওভারে স্কোরবোর্ডে কোনো রান তোলার আগেই সাজঘরে ফেরেন চন্দরপল হেমরাজ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারা থাকে দলটি, শ্লথ হয়ে যায় রানের গতিও।

শুরুতে আরিফ শেখের বোলিং তোপের মুখে পড়া দলটি আর ঘুরে দাঁড়াতে পারেনি। শেষদিকে তাদের রান তোলার চেষ্টায় বাধা হয়ে দাঁড়ায় ধামিকা প্রসাদ।
জয়ের জন্য তামিমদের সামনে মামুলী লক্ষ্য
ম্যাচ চলাকালে সতীর্থদের সাথে আলোচনায় ব্যস্ত তামিম ইকবাল। ছবি : ইপিএল

দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন দিলশান মুনাবীরা, ২০ বলের মোকাবেলায়। এছাড়া সুমিত মহারজন ১৬ বলে ১৩, অনিল শাহ ১২ বলে ১১ ও আসিফ শেখ ১৮ বলে ১১ রান করেন।

শেষপর্যন্ত বিরাটনগরের ইনিংস থামে ১৭.৪ ওভারে ৮৯ রানে অলআউট হয়ে। আরিফ ও মুনাবীরা দুজনই তিনটি করে উইকেট শিকার করেন। অবিনাশ বোহারা শিকার করেন দুটি উইকেট।