অবশেষে ইংল্যান্ড দলে ফিরলেন স্টোকস

অবশেষে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস ইংল্যান্ডের অ্যাশেজ স্কোয়াডে যুক্ত হয়েছেন। আজ এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে দ্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। ইসিবির মেডিকেল টিম বেন স্টোকসের ট্রেনিং করার জন্য সবুজ সংকেত দিয়েছেন। চিড় ধরা লেফট ইনডেক্স ফিঙ্গারে অস্ত্রোপচারের পর সেরে উঠেছেন স্টোকস। ৪ নভেম্বর দলের সঙ্গে সফর করতে পারবেন তিনি।

এদিকে ৩০ বছর বয়সী বেন স্টোকস মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রেখে ক্রিকেট থেকে জুলাই মাসে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছিলেন। সেই বিরতি ভাঙলেন স্টোকস।

এ ব্যাপারে বেন স্টোকস জানান, ‘আমার মানসিক স্বাস্থ্যের প্রতি খেয়াল রেখে আমি বিরতি নিয়েছিলাম, এই সময়ে আমার আঙ্গুল ঠিক হয়েছে। আমি আমার সতীর্থদের দেখতে এবং তাদের সাথে মাঠে যেতে মুখিয়ে আছি। আমি অস্ট্রেলিয়ার জন্য তৈরি।’

এদিকে সবকিছু ঠিক থাকলে ৮ ডিসেম্বরের ব্রিসবেনের গ্যাবায় শুরু হবে অ্যাশেজের প্রথম টেস্ট। অ্যাডিলেডে দিবা-রাত্রির টেস্ট শুরু ১৬ ডিসেম্বর। ৩য় ও বক্সিং ডে টেস্ট গড়াবে মেলবোর্নে। ৫ জানুয়ারি থেকে নিউ ইয়ার টেস্ট সিডনিতে। পার্থে সিরিজের শেষ টেস্ট ১৪ই জানুয়ারি।

অ্যাশেজের জন্য ইংল্যান্ড দলঃ জো রুট (অধিনায়ক), জিমি অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রাউলি, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ডেভিড মালান, ক্রেইগ ওভারটন, ওলি পোপ, ওলি রবিনসন, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উড।