আইপিএল ফাইনালে দুই সাবেক চ্যাম্পিয়ন চেন্নাই-কলকাতার শক্তিশালী একাদশ

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ১৪তম আসরের ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে দুই সাবেক চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিং কলকাতা নাইট রাইডার্স। দুবাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়। আইপিএলে এখন পর্যন্ত ৯ বার ফাইনালে খেলেছে চেন্নাই সুপার কিংস।

এখন পর্যন্ত ৯ বারের মধ্যে তিনবার চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০১০, ২০১১ ও ২০১৮ সালে চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই। মাঝে ২০১৬ এবং ২০১৭ আসরে নিষিদ্ধ ছিল চেন্নাই। অন্যদিকে মাত্র দুইবার ফাইনাল খেলেছে কলকাতা নাইট রাইডার্স।

গত ২০১২ এবং ২০১৪ সালে গৌতম গম্ভীরের হাত ধরে শিরোপা ঘরে তুলেছিল কলকাতা নাইট রাইডার্স। এরমধ্যে ২০১২ সালে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল কলকাতা নাইট রাইডার্স।

কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশ : ভেঙ্কটেশ আইয়ার, শুভমান গিল, নীতিশ রানা, রাহুল ত্রিপাঠি, ইয়ন মরগান (অধিনায়ক), দিনেশ কার্তিক (উইকেট কিপার), সাকিব আল হাসান, সুনীল নারাইন, শিবম মাভি, বরুণ চক্রবর্তী, লকি ফার্গুসন।

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ: রতুরাজ গায়কওয়াড, ফাফ ডু প্লেসিস, মইন আলী, রবিন উথাপ্পা, অম্বাতি রায়ুডু, রবীন্দ্র জাদেজা, এমএস ধোনি (অধিনায়ক এবং উইকেট কিপার), ডোয়াইন ব্রাভো, শার্দুল ঠাকুর, দীপক চাহার, জোশ হ্যাজলউড।