আমরা জানি বাংলাদেশ অনেক বিপদজনক দল: বাটলার

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল ইংল্যান্ড। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে তারা ৫৫ রানে অলআউট করেছে। নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ বাংলাদেশের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড।

এখন পর্যন্ত ইংল্যান্ডের বিপক্ষে একাধিক টেস্ট এবং ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। কিন্তু এখনও পর্যন্ত ইংল্যান্ডের বিপক্ষে কোন টি-টোয়েন্টি ম্যাচ খেলেনি বাংলাদেশ। তাইতো বাংলাদেশকে শক্ত প্রতিপক্ষ হিসেবে দেখছে ইংল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান জশ বাটলার।

এখন পর্যন্ত ওয়ানডে বিশ্বকাপে তিনবারের দেখায় দুইবার জয়লাভ করেছে বাংলাদেশ। তাইতো বাংলাদেশের শক্তির জায়গা খুব ভাল করেই জানে ইংল্যান্ড। গতকাল সংবাদ সম্মেলনে বাংলাদেশ ম্যাচ নিয়ে জস বাটলার বলেছেন, “আমরা কখনও টি-টোয়েন্টিতে ওদের সঙ্গে খেলিনি। এজন্য চ্যালেঞ্জটাও বেশি থাকবে, আগেই বললাম। ওদের টি-টোয়েন্টিতে খুব ভাল অভিজ্ঞতা আছে। দু-একজন বেশ ভালো টি-টোয়েন্টি ক্রিকেটার।”

তিনি আরও বলেন, “তবে আমরা ওয়ানডেতে ওদের সঙ্গে খেলেছি, জানি ওরা বেশ বিপজ্জনক দল। আমরা বিপক্ষকে নিয়ে যেমন হোমওয়ার্ক করছি তেমনি নিজেদের নিয়েও কাজ করছি। অবশ্যই চ্যালেঞ্জ মোকাবিলার জন্য আমরা তৈরি।”

বাটলার বলেন, “বাংলাদেশ অবশ্যই স্পিনে হেভি। ওদের বেশ কিছু ভাল স্পিনার আছেন যেমন সাকিব আল হাসান। সে কিন্তু উইকেট থেকে ভাল সুবিধা আদায় করতে পারে। এখন মোস্তাফিজুরও বাঁহাতি বোলিংয়ে দারুণ। আবার ব্যাটিংয়ে মুশফিক আছে। শুধু তাই নয় ওরা একরকম ম্যাচ উইনারে ভরা। বিশেষ করে ঘরে ভাল দল। এই কন্ডিশনেও ওরা ভাল করবে। তাই বেশ ভালো চ্যালেঞ্জের অপেক্ষা করছি।”

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ হেরে চাপে আছে উল্লেখ করে বাটলার বলেছেন, “ওরা চাপে পড়েছে বলে আমরা আত্মবিশ্বাসী এমন না। আমরা কঠিন চ্যালেঞ্জ ও শক্ত ম্যাচ আশা করছি।”