আমি অবাক হচ্ছি কেন জিততে পারিনিঃ শিশির

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, বিশ্বকাপের প্রথম দুই প্রস্তুতি ম্যাচের হারের পর থেকেই শুরু হয়েছিল সমালোচনা। এরপর বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম ম্যাচ স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর সমালোচনা আরো তীব্র হয়। এরপর ওমান এবং পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচে জয়লাভ করলো সন্তুষ্ট হতে পারেনি টাইগাররা।

কিন্তু সর্বশেষ বিশ্বকাপের মূলপর্বে শ্রীলংকা এবং গতকাল ইংল্যান্ডের বিপক্ষে হারের পর অনেকেই ধরে নিয়েছে এবারের বিশ্বকাপে হয়তো আর একটি ম্যাচেও জয়লাভ করতে পারবে না বাংলাদেশ। এবার সেই সমালোচনায় যোগ দিয়েছেন সাকিব আল হাসানের স্ত্রী।

এতো আলোচনা-সমালোচনার মাঝে বাংলাদেশ দলের ক্রিকেটারদের খোঁচা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করে মাঠের বাহিরের উত্তাপ যেন আরো বাড়িয়ে দিলেন সাকিবপত্নী উম্মে আহমেদ শিশির।

শিশির তার তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, “আমরা ২০১৯ বিশ্বকাপ নিয়ে একটু কথা বলতে পারি। আমি অবাক হচ্ছি আমরা ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মতো বড় দলগুলোর বিপক্ষে কেন জিততে পারিনি যখন আমাদের গতির তারকারা এবং কথিত সেরা উদ্বোধনি জুটি ছিল”!

“কী ভুল হয়েছিল ওই ম্যাচগুলোতে কৌতূহলী মন জানতে চায়? আমি যদি সেই ভুলগুলো নিয়ে আলোচনা করার জন্য তখন কিছু টকশো করতাম তাহলে আজ আমাদের এই ব্যর্থতা দেখতে হতো না।”