আশরাফুলের হ্যাটট্রিক

চলছে জাতীয় ক্রিকেট লিগের খেলা। আর সেখানে একটি কীর্তি গড়েছেন মোহাম্মদ আশরাফুল। বরিশালের হয়ে চট্টগ্রামের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন একসময়ের পার্টটাইম লেগ স্পিনার। এদিকে আশরাফুল ব্যাট হাতে আগের মতো ভালো করতে পারছিলেন না অনেক দিন ধরেই। এ কারণেই হয়তো লেগ স্পিনের জন্য হাত ঘোরানোটা বাড়িয়ে দেন আশরাফুল। সেই হাত বেশি ঘোরানোর ফল হিসেবেই আজ প্রথম শ্রেণির ক্রিকেটে পেলেন নিজের দ্বিতীয় হ্যাটট্রিক।

এদিন ইলিয়াস সানির পর দ্বিতীয় বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে দুটি হ্যাটট্রিক করার পথে আশরাফুল আজ আউট করেছেন চট্টগ্রামের সাদিকুর রহমান, মাহমুদুল হাসান ও ইয়াসির আলীকে। সাদিকুরকে তিনি আউট করেন লং অফে রুয়েলের ক্যাচ বানিয়ে।

পরের বলে মাহমুদুলকে এলবিডব্লুর ফাঁদে ফেলেন। আর ইয়াসির আলী আশরাফুলের বলে ফিরেছেন উইকেটের পেছনে ক্যাচ দিয়ে। এর আগে টস জিতে ব্যাট করতে নামা বরিশাল তাদের প্রথম ইনিংসে ১৪৬ রানে অলআউট হয়ে যায়।

জবাবে এই প্রতিবেদন লেখার সময় ৭৯ রান তুলতেই ৮ উইকেট হারিয়ে ফেলেছে চট্টগ্রাম। জাতীয় লিগে কাল হ্যাটট্রিক হয়েছে আরও একটি। রাজশাহীর বিপক্ষে সেটি করেছেন ঢাকা মহানগরের মোহাম্মদ শরীফউল্লাহ। টানা ৩ বলে তিনি আউট করেছেন প্রীতম কুমার, তাইজুল ইসলাম ও আসাদুজ্জামানকে।