উইন্ডিজকে হারিয়ে সেমিফাইনালের আশায় বাংলাদেশ

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে খেলার টার্গেট নিয়ে খেলতে গেছে টাইগাররা। প্রথম রাউন্ডে দুর্বল দুটি দলের বিপক্ষে জিতে সুপার টুয়েলভ নিশ্চিত করেছে। কিন্তু মূল মঞ্চে টাইগারদের পারফর্মেন্সের অবস্থা করুণ। ইতোমধ্যে শ্রীলঙ্কা আর ইংল্যান্ডের কাছে খুব বাজেভাবে হেরেছে।

আজ শুক্রবার মাহমুদউল্লাহদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। যারা সুপার টুয়েলভের দুর্বলতম দলগুলোর একটি। বিশ্বকাপের সেমিফাইনালে যেতে হলে আগামী ম্যাচগুলোতে জয় ছাড়া ভিন্ন কিছু ভাবছে না টাইগাররা।

যদিও সমীকরণ খুব কঠিন। উভয় দলই ২ ম্যাচ করে খেলে দুটিতেই হেরেছে। রানরেটে উইন্ডিজের (-২.৫৫০) চেয়ে সামান্য এগিয়ে আছে বাংলাদেশ (-১.৬৫৫)। এই অবস্থায় থেকে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কাকে টপকে সেমিতে যাওয়া কার্যত অসম্ভব। তাছাড়া দলে এখন নানাবিধ সমস্যা ও অন্তঃকোন্দ আছে।

এরপরও সেমিফাইনালের আশা ছাড়ছেন না নুরুল হাসান সোহান। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এই উইকেটকিপার ব্যাটসম্যান সেমিফাইনাল নিয়ে বলেন, ‘দুই ম্যাচ হেরে অবশ্যই আমরা টুর্নামেন্টে ব্যাকফুটে আছি। বাংলাদেশে থাকতে অনেকেই বলেছি আমাদের আশা সেমিফাইনাল খেলা। কাল (আজ) জিতলে সেমিফাইনালে খেলার আশা টিকে থাকবে। সবার মনোযোগ এই ম্যাচ নিয়েই। ইনশাআল্লাহ্‌ কাল যদি ভালোভাবে শুরু এবং শেষ করতে পারি তাহলে হয়ত পরের ম্যাচগুলো সহজ হয়ে যাবে এবং পুরো দল চাঙ্গা হয়ে যাবে।’