উইন্ডিজের টানা দ্বিতীয় হার, প্রথম জয় পেল দক্ষিণ আফ্রিকা

এবার টানা দ্বিতীয় হার ওয়েস্ট ইন্ডিজের। ইংল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটে হারের পর এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮ উইকেটে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। দুবাইয়ে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে দিনের প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে র্নিধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৪৩ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ দল। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে দেখেই জয় তুলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

এদিকে ম্যাচের শুরুতে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই ছিল ক্যারিবীয়দের। পাওয়ার প্লের ৬ ওভারে বিনা উইকেটে তুলে ৪৩ রান।

এরপর উইকেটের পতন না ঘটলেও রান তুলতে পারছিল না উইন্ডিজ। একদিনে এভিন লুইস দুর্দান্ত ব্যাট করলেও একের পর এক বল ডট করেই যাচ্ছিলেন লেন্ড সিমন্স। লুইস মাত্র ৩৫ বলে ছয়টি ছয় এবং তিনটি চারে ৫৬ রান তুললেও অপরপ্রান্তে ৩৫ বল খেলে মাত্র ১৬ রান তুলতে পেরেছেন সিমন্স।

এরপর ১২ রানে পুরান, ১২ রানে গেইল, ৫ রানে রাসেল, ১ রানে শিমরন হ্যাটমায়ার, ২৬ রানে কাইরন পোলার্ড এবং শূন্যরানে ফেরেন হেইডেন ওয়ালশ। আর শেষ পর্যন্ত ৮ রানে ডুয়াইন ব্রাভো এবং শূন্যরানে আকিল হোসাইন অপরাজিত থাকেন।

এদিকে দক্ষিণ আফ্রিকার হয়ে দুর্দান্ত বল করেন পেসার এনরিখ নর্টজে। ৪ ওভারে মাত্র ১৪ রানের খরচায় একটি উইকেট নেন তিনি। এছাড়া প্রিটোরিয়াস তিনটি, কেশব মাহারাজ দুটি এবং রাবাদা একটি উইকেট পেয়েছেন।

১৪৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারে ২ রান করে রান আউট করে প্যাভিলিয়নে ফেরেন টেম্বা বাভুমা। তবে এরপর এ ৫৭ রানের পার্টনারশিপ গড়ে তোলেন রেজা হেন্ডরিকস এবং রসি ফন ডার ডুসেন।

এদিকে আকিল হোসেনের বলে শিমরন হেটমায়ার-এর দুর্দান্ত একটি ক্যাচে প্যাভিলিয়নে ফেরেন রেজা হেন্ডরিকস। ৩০ বলে ৩৯ রান করেন তিনি। তবে এরপরে রসি ফন ডার ডুসেনকে সাথে নিয়ে আর কোন বিপদ হতে দেননি এইডেন মারক্রাম। রসি ফন ডার ডুসেন ৪৩ এবং এইডেন মারক্রাম ৫১ রানে অপরাজিত থাকেন।