এখনও সেমিফাইনালের আশা ছাড়ছে না বাংলাদেশ

‘ক্রিকেট ইজ অ্যা জেন্টলম্যান’স গেইম’ বলে একটি কথা আছে। কিন্তু কোথাও লেখা দেখিনি বা শুনিনি যে ‘ক্রিকেট ইজ এ ফানি গেইম’। তবে অনেকেই মনে করে ক্রিকেট একটি মজার খেলা। আসলে মনে করাটাই স্বাভাবিক, কেননা ডব্লিউ জি গ্রেসের মতে এই আধুনিক ক্রিকেটটা আসলেই কয়েক’শ কোটি মানুষের বিনোদনের খোরাক যোগাচ্ছে।

নতুন খবর হচ্ছে, প্রথম রাউন্ডে দুই জয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করলেও এই পর্বে ভালো করতে পারছে না বাংলাদেশ দল। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যেতে হলে আগামী ম্যাচগুলোতে জয় ছাড়া ভিন্ন কিছু ভাবছে না টাইগাররা।

আর তাই সেমিফাইনালে যাওয়ার সমীকরণ কঠিন হলেও গ্রুপে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে থাকা বাংলাদেশ দল এখনও আশা হারাচ্ছে না। শুক্রবার (২৯ অক্টোবর) হাই ভোল্টেজ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ও টি-টোয়েন্টির সফলতম দল ওয়েস্ট ইন্ডিজের।

এই ম্যাচ জিতে বাংলাদেশ সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে চায়। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে গণমাধ্যমের সামনে হাজির হন উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান। দল সেমিফাইনালের স্বপ্ন এখনও দেখছে কি না, এমন প্রশ্নের জবাবে আশার বাণীই শুনিয়েছেন তিনি।

সোহান বলেন, ‘অবশ্যই। আমাদের টিকে থাকতে হলে ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ গুরুত্বপূর্ণ। সবার মনোযোগ এই ম্যাচ নিয়েই। ইনশাআল্লাহ্‌ কাল যদি ভালোভাবে শুরু এবং শেষ করতে পারি তাহলে হয়ত পরের ম্যাচগুলো সহজ হয়ে যাবে এবং পুরো দল চাঙ্গা হয়ে যাবে।’