এমন ম্যাচে কাউকেই দোষ দেয়া যায় না: মাহমুদউল্লাহ

বাংলাদেশ- ওয়েস্ট ইন্ডিজ খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, জমজমাট এক থ্রিলার শেষে বিষণ্ণ এক পরিবার যেন বাংলাদেশ ক্রিকেট দল। ম্যাচ জয়ের হাত ছোঁয়া দূরত্বে থেকে ওয়েস্ট ইন্ডিজের কাছে মাত্র ৩ রানে পরাজয়ের পর বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ সমর্থন দিচ্ছেন দলকে। বলেছেন, ম্যাচটা এতটাই ক্লোজ ছিল যে, ব্যাটার বা বোলার কোনো ইউনিটকেই দোষ দেয়া যায় না।

ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়ায় মাহমুদউল্লাহ বলেন, আমি মনে করি, লিটনের উইকেটেই ঘুরে গিয়েছে ম্যাচের মোড়, কারণ আমরা দুজনেই তখন ক্রিজে খাপ খাইয়ে নিয়েছি। লিটনের শটটাও ছয় হয়েই যাচ্ছিল। তবে দলে লম্বা ফিল্ডার থাকারও একটা সুবিধা আছে, যেটা দারুণভাবেই নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তবে বোলারদের অবশ্যই কৃতিত্ব দেই তাদের দারুণ পারফরমেন্সের জন্য। তবে ফিল্ডিং খুব একটা ভালো হয়নি আমাদের। বাড়তি ১০-১৫ রান হজম করেছি আমরা। আর এরকম ক্লোজ ম্যাচে প্রতিটি রানই গুরুত্বপূর্ণ।

ব্যাট করার সময় দলের ইন্টেন্ট নিয়ে টাইগার অধিনায়ক বলেন, টপ অর্ডার থেকেই আজ ইতিবাচক ব্যাটিংয়ের চেষ্টা করেছে সবাই। তবে এই উইকেটে বোলাররা যখন ব্যাক অব লেংথে বল করে, সেগুলোতে রান করা কিছুটা কঠিন হয়ে যায়। আবারও বলছি, বোলাররা দারুণ খেলেছে। কিন্তু আবারও ব্যাটিংয়ের জন্যই ম্যাচ হারের খেসারত দিতে হলো।