ওমানের বিপক্ষে একাদশে ফিরছেন নাইম

বাংলাদেশ ক্রিকেটের তরুণ তুর্কি নাইম। এই পর্যন্ত নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন বারবার। বেশ কয়েকটি রেকর্ড নিজের করেও নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে নিয়মিত খেললেও বিশ্বকাপের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে একাদশে জায়গা পাননি নাইম। তবে এক ম্যাচ পরই একাদশে ফিরছেন বাঁহাতি এই ওপেনার। তাতে ওমানের বিপক্ষে দেখা যেতে পারে তাঁকে। সংবাদ সম্মেলনে এমনটাই ইঙ্গিত দিয়েছেন রাসেল ডমিঙ্গা।

ওমান ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হাফ সেঞ্চুরির দেখা পেলেও সেটা ছিল বেশ মন্থর। আল আমিরাতের ব্যাটিং স্বর্গে ৫৩ বলে খেলেছিলেন ৬৩ রানের ইনিংস। এরপর অবশ্য শ্রীলঙ্কা ও আয়ার‌ল্যান্ডের বিপক্ষে রান পাননি নাইম।

এদিকে ওমান ‘এ’ দলের বিপক্ষে রান না পেলেও পরের দুই ম্যাচে দলের সেরা পারফর্মার ছিলেন সৌম্য সরকার। তবে স্কটিশদের বিপক্ষে সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি। আরেক ওপেনার লিটন দাসও সাজঘরে ফিরেছেন ব্যর্থতার পাল্লা ভারী করে।

তাতে ওপেনিংয়ে পরিবর্তন আনতে যাচ্ছে টিম ম্যানেজমেন্টের। ওমানের বিপক্ষে নাইমের ফেরাটা প্রায় নিশ্চিতই। তবে কার পরিবর্তে নাইমকে খেলানো হবে সেটা নিশ্চিত করেননি ডমিঙ্গো। তবে নাইমকে ফেরাতে সৌম্যকে বসিয়ে রাখতে পারে বাংলাদেশ।

এ প্রসঙ্গে ডমিঙ্গো বলেন, ‘এটা খুব কঠিন সিদ্ধান্ত ছিল। সৌম্য আগের ম্যাচ খেলেছে কারণ আমাদের ৬ষ্ঠ একজন বোলার দরকার ছিল। কারণ মাহমুদউল্লাহ রিয়াদ পিঠের চোটের কারণে বল করতে পারেনি। আফিফ আছে, কিন্তু আমাদের একটা বাড়তি সিম অপশনও দরকার ছিল ‘

বাংলাদেশের প্রধান কোচ আরও বলেন, ‘সৌম্য কাজটা করতে পারে, যে কারণে গত ম্যাচে তাকে খেলানো হয়েছিল। নাঈম খুব ভাল করেছে কিন্তু আমাদের একটা বাড়তি অপশন দরকার ছিল। মাহমুদউল্লাহ ফিট হয়ে গেছে, আমার মনে হয় কাল নাইম ফিরবে।’