ওমানের বিপক্ষে বাংলাদেশের জয়ের ব্যাপারে আত্নবিশ্বাসী হেরাথ

বাংলাদেশ ক্রিকেট দল জিতে আনন্দে ভাসায় দেশের মানুষকে, আবার হেরেও যায়। হার-জিত তো খেলারই অংশ। পৃথিবীতে কী এমন একটি দল বা দেশ খুঁজে পাওয়া যাবে, যারা কেবলই জেতে! জয়ের সঙ্গে পরাজয় ব্যাপারটি না থাকলে তো খেলারই জন্ম হতো না!

নতুন খবর হচ্ছে, আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে রাতে স্বাগতিক ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। স্কটল্যান্ডের বিপক্ষে হারের ক্ষত ভুলে এই ম্যাচে ঘুড়ে দাঁড়াতে চায় বাংলাদেশ। ব্যাট বলে পারফর্ম করে দারুণ এক ম্যাচের ব্যাপারে আত্নবিশ্বাসী বাংলাদেশের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ।

রবিবার (১৭ অক্টোবর) স্কটল্যান্ডের বিপক্ষে ৬ রানে হারের পর টাইগারদের আত্মবিশ্বাস এখন তলানিতে। সেই সাথে প্রথম পর্বের বাকি দুই ম্যাচের একটিতেও স্কটল্যান্ড ম্যাচের ভুলের পুনরাবৃত্তি হলে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়াত শঙ্কা উঁকি দিচ্ছে মাহমুদউল্লাহদের।

তবে টাইগারদের স্পিন বোলিং কোচ প্রথম ম্যাচের হার নিয়ে এই মুহুর্তে আর ভাবতে চাইছেন না। বরং সেটাকে ঐ ম্যাচের অংশ হিসেবেই দেখছেন তিনি। হেরাথ বলেন, “স্কটল্যান্ডের খেলোয়াড়রা আমাদের থেকে ভালো ক্রিকেট খেলেছে। শুরুতে আমরা ভালোভাবেই এগিয়ে ছিলাম, কিন্তু শেষ দিকে কিছু বাড়তি রানও দিয়েছি। যদিও আমরা লক্ষ্য পূরণ করতে পারিনি। হারা কিংবা জেতা; এটা খেলারই অংশ।”

দলের দুই স্পিনার সাকিব আল হাসান ও শেখ মেহেদী হাসানের বোলিংয়ে বেশ আস্থা রাখছেন টাইগারদের স্পিন বোলিং কোচ৷ সেই সঙ্গে আগের ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে ব্যাটিং, বোলিং দুই বিভাগেই উন্নতি করতে শিষ্যদের প্রতি বার্তা দিয়েছেন এই লঙ্কান কিংবদন্তি।