ওয়ার্নার ঝড়ে উড়ে গেল শ্রীলঙ্কা

গতকালের ম্যাচে ডেভিড ওয়ার্নারের কার্যকরী ব্যাটিং এবং অ্যাডাম জাম্পার দুর্দান্ত বোলিংয়ে সুপার টুয়েলভে টানা ২য় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কাকে ৭ উইকেটের ব্যবধানে সহজেই হারিয়েছে তারা। এর আগে টসে জিতে শ্রীলঙ্কাকে আগে ব্যাটিংয়ে পাঠায় অজিরা। কুশল পেরেরা (৩৫) ও আগের ম্যাচের সেরা খেলোয়াড় চারিথ আসালঙ্কার (৩৫) কল্যাণে ভালো সংগ্রহের দিকে এগুচ্ছিল লঙ্কানরা।

তবে মাঝের ওভারে জাম্পা ও মিচেল স্টার্কের নিয়ন্ত্রিত বোলিংয়ে দাসুন শানাকার দলের ব্যাটিং অর্ডারে ধ্বস নেমে। শেষদিকে ভানুকা রাজাপাকশের (৩৩*) কল্যাণে দেড়শোর কোটা অতিক্রম করতে সক্ষম হয় শ্রীলঙ্কা। জাম্পা ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে ২ উইকেট নেন। এছাড়া স্টার্ক ও প্যাট কামিন্সও ২টি করে উইকেট নেন।

এদিকে ১৫৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার দারুণ সূচনা এনে দেন। ৪১ বলে ৭০ রানের জুটি গড়েন তারা। ফিঞ্চ ঝড়ো ব্যাটিংয়ে ৩৭ রানে বিদায় নিলেও ব্যাটে রানের খরায় ভুগতে থাকা ওয়ার্নার ইনফর্মে ফেরার বার্তা দেন। অবশ্য ওয়ার্নারকে যোগ্য সহায়তা দেন কুশল পেরেরা, ব্যক্তিগত ১৮ রানে ওয়ার্নারের সহজ ক্যাচ ফেলে দিয়ে।

সেখান থেকে আর পেছনে ফিরতে হয়নি ওয়ার্নারকে। ৩১ বলে ৮ চারে ফিফটি তুলে নেন। দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করে ওয়ার্নার আউট হন, অজিরা তখন জয় থেকে মাত্র ২৫ রান দূরে।

এরপর বাকি কাজটুকু আস্থার সাথে আদায় করেন নেন স্টিভ স্মিথ ও মার্কাস স্টয়নিস। ১৮ বল বাকি থাকতে ৩ উইকেট হারিয়ে জয় পেয়ে যায় অজিরা। স্মিথ ২৮ ও স্টয়নিস ১৬ রানে অপরাজিত থাকেন। লঙ্কানদের পক্ষে ওয়ানিন্দু হাসারাঙ্গা ২ উইকেট নেন। ম্যাচ সেরার পুরস্কার পান অ্যাডাম জাম্পা।