চোট কাটিয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই খেলার আশা রিয়াদের

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে রিয়াদ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাক্বালে বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ পড়েছেন চোটে। পিঠের ব্যথায় খেলতে পারেননি দলের তিনটি প্রস্তুতি ম্যাচে। তবে বিশ্বকাপে দলের প্রথম ম্যাচ থেকেই খেলতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন রিয়াদ।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) আইসিসির সংবাদ সম্মেলনে এমন আশা ব্যক্ত করেছেন এই অলরাউন্ডার। রিয়াদ জানান, চোটের মাত্রা বেশি না হলেও টিম ম্যানেজমেন্ট কোনো ঝুঁকি নিতে চায়নি। আর এ কারণে দলের প্রস্তুতি ম্যাচগুলোতে তিনি ছিলেন বিশ্রামে।

গত ৮ অক্টোবর ওমান ‘এ’ দলের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলে বাংলাদেশ, যদিও তা ছিল অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ। ১২ অক্টোবর শ্রীলঙ্কা ও ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলে টাইগাররা।

চোটের কারণে রিয়াদ তিনটি ম্যাচের একটিতেও খেলেননি। তবে তার বিশ্বাস, স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ থেকেই খেলতে পারবেন। আগামী রবিবার (১৭ অক্টোবর) স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের সপ্তম আসরে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

রিয়াদ বলেন, ‘ইঞ্জুরি ক্রমেই ভালো হচ্ছে। পিঠে একটু ব্যথা থাকায় প্রস্তুতি ম্যাচগুলোতে খেলিনি। কয়েক মাস আগেও চোটে পড়েছিলাম। টিম ম্যানেজমেন্ট এবার কোনো ঝুঁকি নিতে চায়নি। তবে আমি আশাবাদী, প্রথম ম্যাচ থেকেই খেলতে পারব।’