টাইগারদের সংবাদ সম্মেলন বয়কট করলো সাংবাদিকরা

বাংলাদেশ ক্রিকেট দল জিতে আনন্দে ভাসায় দেশের মানুষকে, আবার হেরেও যায়। হার-জিত তো খেলারই অংশ। পৃথিবীতে কী এমন একটি দল বা দেশ খুঁজে পাওয়া যাবে, যারা কেবলই জেতে! জয়ের সঙ্গে পরাজয় ব্যাপারটি না থাকলে তো খেলারই জন্ম হতো না!

নতুন খবর হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে কাল পাপুয়া নিউগিনির (পিএনজি) বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এরই মধ্যে এলো আরেক খবর। টাইগারদের সংবাদ সম্মেলন বর্জন করেছেন বাংলাদেশি সাংবাদিকরা। কিন্তু কেনো?

বিশ্বকাপ কাভার করতে এই মুহূর্তে ওমানে থাকা একাধিক বাংলাদেশি ক্রীড়া সাংবাদিকের কথা হয় । তারা জানিয়েছেন, সংবাদ সম্মেলনে প্রায়ই দেরি করে আসেন বাংলাদেশের খেলোয়াড় ও কোচিং স্টাফরা। এটি দলের জয়, পরাজয় ভেদে সার্বজনীন ঘটনা বলে দাবি তাদের। বুধবার অনুশীলন করেনি বাংলাদেশের খেলোয়াড়রা। কিন্তু সেটি গণমাধ্যমকে জানানো হয়নি। ফলে সাংবাদিকরা মাঠে গিয়ে দীর্ঘক্ষণ অপেক্ষা করে ফিরে এসেছেন।

শুধু অনুশীলন নয়, দুই ঘণ্টা বসিয়ে রেখেও এবং কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই সংবাদ সম্মেলনে আসেনি বাংলাদেশ ক্রিকেট দলের কোনো খেলোয়াড়। পরবর্তীতে ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স এলেও এমন অপেশাদার আচরণের কারণে বাংলাদেশ ক্রিকেট দলের আজকের সংবাদ সম্মেলন বয়কট করেছে সফররত সাংবাদিকরা।