টি-২০ বিশ্বকাপে ডু-প্লেসি’র শূণ্যতা মানতে পারছেন না স্টেইন

দক্ষিন আফ্রিকার ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে স্টেইন অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, দরজায় কড়া নাড়ছে টি-২০ বিশ্বকাপ। এই টুর্নামেন্ট উপলক্ষে সব জায়গায়ই চলছে সাজ সাজ রব। তবে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে সাউথ আফ্রিকা দলে ফাফ ডু প্লেসির না থাকাটা কষ্ট দিচ্ছে গতিতারকা ডেল স্টেইনকে। শুক্রবার আইপিএলের ফাইনাল ম্যাচে ৮৬ রানের অনবদ্য এক ইনিংস খেলেছেন প্লেসি; সেইসাথে পুরো আইপিএলে প্রায় ৪৬ এভারেজে রান করেছেন ৬৩৩! বিশ্বকাপে এমন একজনের না থাকাটা মেনে নিতে পারছেন না স্টেইন।

ফাফ প্রসঙ্গে স্টেইন বলেছেন, “ফাফের জন্য খারাপ লাগছে। আমি ওর প্রয়োজন অনুভব করছি, আপনাদেরও করা উচিত।”
২ রানের জন্য হতে পারেন নি আইপিএলের এবারের আসরের সর্বোচ্চ রানসংগ্রাহক। তাতে কি! গত কয়েকদিনে ফাফ ডু প্লেসি যে খেলেছেন সেইসব মাঠেই, যেগুলোতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বকাপের ম্যাচগুলোও।

ইএসপিএনক্রিকইনফোর টি-টোয়েন্টি টাইমআউট শো তে স্টেইন বলেন, “সে এখন সেই দেশে আছে, যেখানে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবং, আইপিএলের ফাইনালে সে প্রায় ৯০ রান করেছে আর দুইদিনের মধ্যে সে ক্যাপটাউনেও ফিরে যাবে”