দুঃসময়ে বার্সার পাশে দাঁড়াতে চান দ্যানি আলভেজ

ব্রাজিলের ফুটবলকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ফুটবলার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে দ্যানি আলভেজ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি।

নতুন খবর হচ্ছে, ব্রাজিল কিংবা আর্জেন্টিনা। বার্সেলোনায় শেষটা খুব একটা ভালো হয় না দুই দেশের ফুটবলারদের। দৃষ্টান্তের অভাব নেই। ল্যাটিন জায়ান্টদের অনেকেই তিক্ততা নিয়ে ন্যু ক্যাম্প ছেড়েছেন। লম্বা সেই তালিকার একটি নাম দ্যানি আলভেজ। সেরা সময়ে বার্সার রক্ষণভাগের ভরসা ছিলেন তিনি।

বার্সেলোনায় আট বছরের ক্যারিয়ার আলভেজের। ব্রাজিলিয়ান রাইট ব্যাক ক্লাব ছেড়ে গেছেন পাঁচ বছর হবে। বার্সার পর ইউরোপের দুটি ক্লাব জুভেন্টাস ও প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) খেলেছেন তিনি। ইউরোপ ঘুরে আলভেজ ফিরেছেন নিজ দেশে; নাম লেখান ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলোতে।

আসছে ডিসেম্বরেই সাও পাওলোর সঙ্গে চুক্তি শেষ হচ্ছে আলভেজের। নতুন করে নবায়ন হচ্ছে না। এখানেই আলভেজ ক্যারিয়ার শেষ করবেন বলে ধারণা করা হচ্ছিল। কিন্তু এজেন্ট ফ্রি আলভেজ আরো খেলতে চান। দুঃসময়ে প্রিয় ক্লাব বার্সার পাশে দাঁড়াতে চান। ব্রাজিলিয়ান ডিফেন্ডার ফিরতে চান ন্যু ক্যাম্পে। ইতোমধ্যে কাতালানদের প্রস্তাব দিয়েছেন তিনি।

সম্ভব হলে এই জানুয়ারিতেই বার্সায় যোগ দিতে চান আলভেজ। আজ ব্রাজিলিয়ান সংবাদ মাধ্যম ইস্পোর্টটু এমনটাই জানিয়েছে। কিন্তু প্রশ্ন হচ্ছে- বার্সা তাকে ফেরাবে তো? কারণ আলভেজ যাওয়ার পর অনেক সিনিয়র ফুটবলারকে বিদায় করেছে বার্সা। এমনকি মেসিকেও ধরে রাখার কোনো চেষ্টা ছিল না। সেখানে আলভেজকে ফেরানোর ব্যাপারে বার্সার আগ্রহ থাকাটাই তো কঠিন।