ধর্ম যার যার, উৎসবও তার তার: অভিনেত্রী সুজানা

বর্তমান সময়ের সেরা আলোচিত জনপ্রিয় অভিনেত্রী সুজানা। আলোচনা- সমালোচনা নিয়েই তার ক্যারিয়ার। বরাবরই তিনি আলোচনায় থাকেন। ফের খবরের শিরোনাম হলেন এই অভিনেত্রী।

নতুন খবর হচ্ছে, জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সুজানা জাফর শোবিজ অঙ্গন থেকে বিদায় নিয়েছেন। মূলত ইসলাম ধর্মের প্রতি গভীর আনুগত্য থেকেই মিডিয়াকে গুডবাই বলেছেন তিনি। তবে সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় দেখা যায় তাকে। তাই তো মাঝে মাঝেই ধর্ম নিয়ে বিভিন্ন পোস্ট করেন সোশ্যালে।

বুধবার (১৩ অক্টোবর) সুজানা জাফর ফেসবুকে তার ভেরিফাইড পেজে হাদিস সংবলিত একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘ধর্ম যার যার, উৎসবও তার তার’।

সুজানা লিখেছেন, অন্য ধর্মের অনুষ্ঠানে শুভেচ্ছা জানানো, অংশগ্রহণ করা, সহযোগিতা করার অর্থ হলো আপনি আপনার ইসলাম ধর্মের পাশাপাশি তাদের বিশ্বাসটাকেও সঠিক মনে করছেন বা তাদের বিশ্বাসকে স্বীকৃতি দিচ্ছেন। আর যদি মনে করেন এতটুকু করাটা শুধুই ভদ্রতা, তাহলে জেনে রাখুন ধর্ম যার যার উৎসবও তার তার। এটি একেবারেই ইসলামের বেসিক প্রিন্সিপাল এর মধ্যে পড়ে।

তিনি আরও লিখেছেন, ইসলামকে পাশ কাটিয়ে শুভেচ্ছা বিনিময় করে নিজেকে অনেক স্মার্ট প্রমাণ করার কোনো সুযোগ নেই, ইসলামে এ ব্যাপারে স্পষ্ট ধারণা দেয়া আছে-

বলো, ‘কাফিরেরা শোনো! তোমরা যা উপাসনা করো, আমি তা করি না। আর আমি যা উপাসনা করি, তোমরা তার উপাসক নও। তোমরা যা উপাসনা করছো, আমি কখনই তা করবো না। আর আমি যা উপাসনা করি, তোমরা তার উপাসক নও। তোমাদের ধর্ম তোমাদেরই থাকুক, আমার ধর্ম আমার।”