নাঈমকে একাদশে না রাখায় অবাক হয়েছি: তামিম

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে তামিম অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, বিশ্বকাপে প্রথম অঘটনের শিকার হয়েছে বাংলাদেশ। গতকালও বাছাই পর্বের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের কাছে ছয় রানে হেরেছে বাংলাদেশ। মূলত ব্যাটসম্যানের ব্যাটিং ব্যর্থতার কারণেই গতকাল ম্যাচ হেরেছে টাইগাররা। যেখানে একাদশ থেকে বাদ পড়েছিলেন ওপেনার ব্যাটসম্যান নাঈম শেখ।

তার পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছিলেন সৌম্য সরকার। কিন্তু সুযোগ পেয়ে সৎ ব্যবহার করতে পারেননি তিনি। মাত্র ৫ রান করেই প্যাভেলিয়নের ফিরেছেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। অন্য প্রান্ত থেকে ও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন আরেক ওপেনার লিটন দাস। তিনিও আউট হয়েছেন ৫ রানের।

মূলত শুরুর ধাক্কা সামলাতে পারেনি টাইগাররা। তবে একাদশ থেকে নাঈম শেখকে বাদ দেওয়ায় অবাক হয়েছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। মূলত বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে তেমন ভালো করতে পারেননি নাঈম শেখ।

তবে দলের প্রধান ওপেনার ব্যাটসম্যান হিসেবে বলে নিয়ে নাঈম শেখ একাদশে না রাখায় অবাক হয়েছেন তামিম ইকবাল গতকাল দেশের একটি বেসরকারি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে তামিম ইকবাল বলেন, “একাদশের নাঈম শেখকে না দেখে আমি অবাক হয়েছি”। ‌

“বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে টিম ম্যানেজমেন্ট যেভাবে দল তৈরি করেছে সেখানে সম্ভবত দলের প্রধান ওপেনার হিসেবে বিশ্বকাপে খেলতে গেছেন নাঈম শেখ। প্রস্তুতি ম্যাচে যদি একজন খেলোয়ার রান না করে এবং বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে প্রধান ওপেনার হিসেবে বলে গিয়ে তাকে একাদশে না রাখার কারণে একটু অবাক হয়েছি”।