নাঈম শেখের পরিবর্তে সৌম্যকে খেলানোর কারণ জানালেন পাপন

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সৌম্য অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, বিগত দুই বছর ধরে বাংলাদেশ টি-টোয়েন্টি দলে নিয়মিত ওপেনিং ব্যাটিং করে আসছেন নাঈম শেখ। এমনকি বিশ্বকাপের আগে সবাই জানতেন বিশ্বকাপের একাদশের নাঈম শেখ থাকবেন অটো চার্জ। কিন্তু বিশ্বকাপের ম্যাচ দেখা গেল ভিন্ন চিত্র। নাঈম শেখের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছিলেন সৌম্য সরকার।

সুযোগ পেলেও সেটা সদ্ব্যবহার করতে পারেননি তিনি। যার কারণে তাদের ব্যাটিং নিয়ে হচ্ছে এখন নানা সমালোচনা। এদিকে কেনো হয় নাঈম শেখকে বাদ দিয়ে সৌম্য সরকারকে ওপেনিংয়ে খেলানো হলো এই প্রশ্ন আজ করা হয়েছিল বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন কে।

তিনিও সঠিকভাবে কোন প্রশ্নের উত্তর দিতে পারেননি। তবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পাপন বলেন, ‘এটা শুধু আপনারা (সাংবাদিক) নন, আকরামও (খান) আমাকে প্রশ্ন করেছে যে, নাঈমকে সারাবছর খেলিয়ে বিশ্বকাপের জন্য প্রস্তুত করে গতকাল কেন তাকে খেলালেন না? আসলে বিষয়টা হলো, নাঈমকে নিলেই যে জিতে যেত তা না”।

“আমি যে জিনিসটা বোঝাতে চাচ্ছি, কালকের ম্যাচে নাঈম গেলেও তাকে মারতেই হতো। প্রথম ছয় ওভারের সুযোগটা যে থাকবে তাকেই নিতে হবে। কিন্তু তখন তো কেউ মারছে না। পরে যখন ফিল্ডাররা বাউন্ডারি লাইনে থাকে, তখন এই চান্স নেওয়ার তো কোনো মানে হয় না। বিষয় হলো, ওদের প্ল্যানিংটাই তো আমি বুঝতে পারিনি। উইকেট যাক সমস্যা না, যারা মারতে পারে, যাদের মারার সাহস আছে, তারাই প্রথম ছয় ওভারে খেলবে।”