নায়ক নায়িকাদের ‘ওজন কমানো’র অনুরোধ জানালেন তথ্য প্রতিমন্ত্রী

সময়ের সেরা আলোচিত রাজনীতিবিদ তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। বেশ কিছুদিন বিভিন্ন বক্তব্য দিয়ে তিনি রয়েছেন আলোচনার শীর্ষে।

নতুন খবর হচ্ছে, সিনেমায় যারা প্রধান প্রধান চরিত্রে অভিনয় করেন তাদের নায়ক নায়িকা বলা হয়। তারা যদি মুটিয়ে যান পর্দায় বেমানান লাগে। সেজন্য নায়ক নায়িকাদের ওজন কমাতে তাদের প্রতি হাতজোড় করে অনুরোধ করলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

সোমবার সন্ধ্যায় এফডিসিতে সোহানুর রহমান সোহানের পরিচালনায় নতুন সিনেমা ‘স্বপ্নের রাজকুমার’ এর মহরতে নায়ক-নায়িকাদের ওজন কমানোর অনুরোধ জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ফিল্মে যারা অভিনয় করেন তারা ওজনের দিকে দয়া করে একটু নজর রাখবেন, আমি সবার প্রতি হাতজোড় করে কথাটি বলছি। তাদের আমার মতো ৮৮ কেজি ওজন হওয়া যাবেনা।

নায়ক-নায়িকাদের উদ্দেশে তিনি আরো বলেন, স্ক্যান্ডাল ও বিতর্ক থেকে দূরে থাকতে হবে। অনেকেই বলেন, ফিল্মে যারা কাজ করেন বিতর্কে না জড়ালে টিআরপি বাড়ে না। কথাটির সঙ্গে আমি একমত নই। আমরা শাবানা, ববিতাকে দেখেছি। তারা মায়ের বয়সী। তাদের নিয়ে তো বিতর্ক শুনিনি।

সিনেমায় সরকারের অবদান উল্লেখ করে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী গত ১২ বছরে এফডিসি ও বঙ্গবন্ধু ফিল্ম সিটির জন্য কোটি কোটি টাকা বিনিয়োগ করেছেন। পুনে ফিল্ম ইনস্টিটিউটের মতো কাজ চলমান। প্রতিবছর অনেকগুলো সিনেমাতে অনুদান দিচ্ছে। সরকারীভাবে ৬৪ জেলার সিনেপ্লেক্স নির্মাণের উদ্যোগ নিয়েছে। সুতরাং হতাশ হওয়া কিছু নেই।