নিজের বিয়ে ঠেকিয়ে দেওয়া সেই শিক্ষার্থীকে সংবর্ধনা

বাংলাদেশে নারীদের প্রায়ই আর্থিক বোঝা হিসাবে দেখা হয়। শিশু বিবাহ ৩০ বছরে ধীরে ধীরে হলেও কমেছে। দারিদ্র ও অশীক্ষা এক্ষেত্রে নির্ধারণী বিষয়, কিন্তু প্রমাণ বলে যে, সকল পটভূমি ও সামাজিক বিভাজনের মধ্যে বাল্যবিবাহ চর্চা করা হয়।

নতুন খবর হচ্ছে, নিজের বাল্য বন্ধ করা এসএসসি পরীক্ষার্থী মোছা. মোনালিসা আক্তারকে সংবর্ধনা দিয়েছে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা প্রশাসন। সে বড়লই উচ্চ বিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থী।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে উপজেলার ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তাকে ফুলের শুভেচ্ছা জানিয়ে ক্রেস্ট ও সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন দাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার। চেয়ারম্যান ব্যক্তিগত ফান্ড থেকে এ শিক্ষার্থীকে মাসে এক হাজার টাকা করে দেবেন বলে ঘোষণা দেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান শেখ, মহিলা বিষয়ক কর্মকর্তা সোহেলী পারভীন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই, ওসি রাজীব কুমার রায়, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান, মোনালিসার মা মুক্তা বেগম প্রমুখ।