পাপুয়া নিউগিনির মেন্টরের ভূমিকায় টেলর

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কিউই ব্যাটার রস টেলরকে দলের সঙ্গে যুক্ত করেছে পাপুয়া নিউগিনি। তার অভিজ্ঞতা ভাগাভাগি করতে মুখিয়ে আছে পাপুয়া নিউগিনির ক্রিকেটাররা।

নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা হয়নি টেলরের। তার মতো অভিজ্ঞ ক্রিকেটারের দলে জায়গা না হওয়া চমকেরই ছিল। তবে নিউজিল্যান্ড দলে জায়গা না হলেও বিশ্বকাপে ঠিকই রয়েছেন তিনি। তবে খেলোয়াড় হিসেবে নয়, পাপুয়া নিউগিনির মেন্টরের দায়িত্ব পেয়েছেন টেলর। পিএনজির দায়িত্ব নেওয়ার পর দল ও রস টেলরকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে গ্রুপ ‘বি’ তে রয়েছে পাপুয়া নিউগিনি। ইতোমধ্যে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ খেলেছে দলটি। উদ্বোধনী ম্যাচেই স্বাগতিক ওমানের কাছে ১০ উইকেটে হেরেছে পাপুয়া নিউগিনি।

টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১২৯ রান সংগ্রহ করে পাপুয়া নিউগিনি। জবাবে ওমানের দুই ওপেনার- আকিব ইলিয়াস ও জতিন্দ্রর সিংয়ের ব্যাটে হেসেখেলেই ১০ উইকেটের বড় জয় তুলে নেয় ওমান।

বিশ্বকাপে আগামীকাল নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে পাপুয়া নিউগিনি। দ্বিতীয় ম্যাচে তাঁদের প্রতিপক্ষ স্কটল্যান্ড। ২১ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটি খেলবে পিএনজি।