প্রতিশোধ নিতে স্কটল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

‘ক্রিকেট ইজ অ্যা জেন্টলম্যান’স গেইম’ বলে একটি কথা আছে। কিন্তু কোথাও লেখা দেখিনি বা শুনিনি যে ‘ক্রিকেট ইজ এ ফানি গেইম’। তবে অনেকেই মনে করে ক্রিকেট একটি মজার খেলা। আসলে মনে করাটাই স্বাভাবিক, কেননা ডব্লিউ জি গ্রেসের মতে এই আধুনিক ক্রিকেটটা আসলেই কয়েক’শ কোটি মানুষের বিনোদনের খোরাক যোগাচ্ছে।

নতুন খবর হচ্ছে, আগামীকাল থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ওমান মুখোমুখি হবে পাপুয়া নিউগিনির। দ্বিতীয় ম্যাচে রাত আটটায় স্কটল্যান্ড-এর মুখোমুখি হবে বাংলাদেশ। স্কটল্যান্ড-এর বিপক্ষে এখন পর্যন্ত মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। ২০১২ সালের ২৪ শে জুলাই সেই ম্যাচে স্কটল্যান্ড-এর বিপক্ষে ৩৪ রানে হেরেছিল টাইগাররা।

দীর্ঘ ৯ বছর পর আবারও টি-টোয়েন্টি ক্রিকেটে স্কটল্যান্ড-এর মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। কাগজে-কলমে স্কটল্যান্ড-এর থেকে অনেক এগিয়ে রয়েছে বাংলাদেশ।এই মুহূর্তে আইসিসি টি-টোয়েন্টি র্র্যাংকিংয়ে ষষ্ঠ স্থানে রয়েছে বাংলাদেশ। ‌অন্যদিকে আইসিসি টি-টোয়েন্টি র্র্যাংকিংয়ে ১৪ তম স্থানে অবস্থান করছে স্কটল্যান্ড।

বাংলাদেশ চূড়ান্ত স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ।
রিজার্ভ: রুবেল হোসেন।