ফাইনালে যেকোনো কিছু ঘটতে পারে: মরগান

ইংল্যান্ডের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মরগান অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে নাটকীয় জয়ে ফাইনালে উঠেছে কলকাতা নাইট রাইডার্স। আর এ দলটির অধিনায়ক এউইন মরগান বলছেন ফাইনালে যেকোনো কিছু ঘটতে পারে।

এনরিক নরকিয়ার পর শেষ ওভারে ম্যাচের মোড় ঘুরিয়েই দিয়েছিলেন রবি অশ্বিন। তৃতীয় ও চতুর্থ বলে সাকিব এবং নারাইনকে আউট করে কলকাতা নাইটদের রক্তচাপ বাড়িয়ে দিয়েছিল। তবে পঞ্চম বলে ছয় মেরে দলকে ফাইনালে তোলেন ত্রিপাঠি। যে কারণে ম্যাচ শেষে তার প্রশংসা করতে ভুলেননি তিনি।

সেই সাথে মরগান আরও বলেন ভেঙ্কটেশ ও গিল যেভাবে শুরু এনে দিয়েছিল আরও সহজেই ম্যাচটা জেতা উচিত ছিল দলের।

“যেভাবে শুরু হয়েছিল তাতে আমাদের কাজটা অনেক সহজ হতেই পারত। ভেঙ্কি এবং গিল আমাদের কাছে সেই মঞ্চটা তৈরি করে দিয়েছিল। শিশিরের সমস্যাও ছিল। তবে এখন আমরা ফাইনালে উঠে গিয়েছি। আর সে সব নিয়ে ভাবতে চাই না। জিততে পেরে সব থেকে বেশি খুশি।”

তিনি আরও যোগ করেন, “আরও দৃঢ়তার সাথে জেতা যেত কিন্তু দিল্লী অনেক ভালো দল। ২ বলে ৬ রান যখন বাকি তখন ম্যাচ কিছুটা হলেও বোলিং সাইডের দিকে ঝুঁকে থাকে। তবে আমাদের হয়ে রাহুল ত্রিপাঠি অসাধারণভাবে ম্যাচটা শেষ করেছে।”

এই নিয়ে তৃতীয়বারের মতো আইপিএলের ফাইনালে উঠেছে কলকাতা। ২০১২ সালে এই চেন্নাইকে হারিয়েই প্রথমবারের মতো আইপিএল শিরোপা জিতেছিল নাইটরা। কেকেআরের অধিনায়ক মরগান বলছেন ফাইনালে যেকোনো কিছুই হতে পারে।