বাংলাদেশি স্পিনারদের আমরা ভয় পাইনা: পাপুয়া নিউগিনি অধিনায়ক

‘ক্রিকেট ইজ অ্যা জেন্টলম্যান’স গেইম’ বলে একটি কথা আছে। কিন্তু কোথাও লেখা দেখিনি বা শুনিনি যে ‘ক্রিকেট ইজ এ ফানি গেইম’। তবে অনেকেই মনে করে ক্রিকেট একটি মজার খেলা। আসলে মনে করাটাই স্বাভাবিক, কেননা ডব্লিউ জি গ্রেসের মতে এই আধুনিক ক্রিকেটটা আসলেই কয়েক’শ কোটি মানুষের বিনোদনের খোরাক যোগাচ্ছে।

নতুন খবর হছে, টি-২০ বিশ্বকাপের এবারের আসরে অংশগ্রহন করতে যাচ্ছে পাপুয়া নিউগিনি। আসরটি নিয়ে আশাবাদী পাপুয়া নিউগিনির অধিনায়ক আসাদ ভালা। এবারের টুর্নামেন্টে নিজেদের সেরাটা দিতে চায় তারা। তার দল বাংলাদেশের স্পিনারদের ভয় পায় না বলেও সাফ জানিয়ে দিয়েছেন তিনি।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে তাদের প্রতিপক্ষ ওমান। এই ম্যাচে স্বাগতিক ওমানের বিপক্ষে নিজেদের সেরাটা দিতে চান পাপুয়া নিউগিনির অধিনায়ক আসাদ ভালা।

আসাদ বলেন, আমরা একটি ঐতিহাসিক মুহূর্তের সামনে। করোনা মহামারিতে অনেককেই আমরা হারিয়েছি। আবার অনেকেই চাকরি হারিয়ে দেশে ফিরে এসেছেন। এই বিশ্বকাপটি তাদেরকে উৎসর্গ করেই খেলতে চাই।

এদিকে গ্রুপ পর্বে ওমান ছাড়াও তাদের প্রতিপক্ষ হিসেবে থাকছে বাংলাদেশ ও স্কটল্যান্ড। তবে বাংলাদেশ যতই শক্তিশালী দল হোক না কেনো টাইগারদের ভয় পায় না পাপুয়া নিউগিনি। এমনটাই মন্তব্য আসাদ ভালার।

তিনি বলেন, আমাদের বিশ্বমানের স্পিনারদের মুখোমুখি হতে হবে। আর এই বিষয় মাথায় রেখেই আমরা কঠোর পরিশ্রম করে যাচ্ছি। আমরা কতটা আগ্রহী এই ম্যাচে তা প্রকাশ করতে চাই। আমাদের দেশকে আমরা নিশ্চয়ই গর্বিত করবো।