বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচের সময় পরিবর্তন

‘ক্রিকেট ইজ অ্যা জেন্টলম্যান’স গেইম’ বলে একটি কথা আছে। কিন্তু কোথাও লেখা দেখিনি বা শুনিনি যে ‘ক্রিকেট ইজ এ ফানি গেইম’। তবে অনেকেই মনে করে ক্রিকেট একটি মজার খেলা। আসলে মনে করাটাই স্বাভাবিক, কেননা ডব্লিউ জি গ্রেসের মতে এই আধুনিক ক্রিকেটটা আসলেই কয়েক’শ কোটি মানুষের বিনোদনের খোরাক যোগাচ্ছে।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মুখোমুখি হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। খেলার প্রাক্বালে পরিবর্তন এসেছে ম্যাচের সময়ে।

পূর্বঘোষিত সূচি অনুযায়ী, ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় রাত ৮টায়। তবে দিবারাত্রির ম্যাচটি দিনের আলোয় সম্পন্নের সিদ্ধান্ত হয়েছে। সেক্ষেত্রে আবুধাবির কড়া রোদের মধ্যেই খেলতে হবে লিটন-নাঈমদের।

ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় সকাল ১০টায়, অর্থাৎ বাংলাদেশ সময় দুপুর ১২টায়।

টাইগাররা ইতোমধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে। শ্রীলঙ্কার বিপক্ষে সেই ম্যাচে অবশ্য বরণ করতে হয়েছে ৪ উইকেটের পরাজয়। তার আগে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে ওমান ‘এ’ দলের বিপক্ষে জয় পেয়েছিল দল।

বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচে পিঠের ব্যথার কারণে খেলেননি নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও তার না খেলার সম্ভাবনা বেশি। আইপিএলে থাকায় খেলা হবে না সাকিব আল হাসানেরও। রিয়াদের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিতে পারেন লিটন দাস।

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ শেষ করে বৃহস্পতিবারই আবুধাবি ছাড়বে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় রাত এগারোটায় টাইগারদের বহর বিশ্বকাপে দলের প্রথম পর্বের ভেন্যু ওমানের উদ্দেশে যাত্রা করবে।

একনজরে বিশ্বকাপে বাংলাদেশের খেলার সূচি

তারিখ – ম্যাচ – ভেন্যু – সময়

১৪ অক্টোবর – ২য় প্রস্তুতি ম্যাচ (বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড) – আবুধাবি – রাত ৮টা
১৭ অক্টোবর – বাংলাদেশ বনাম স্কটল্যান্ড – ওমান – রাত ৮টা
১৯ অক্টোবর – বাংলাদেশ বনাম ওমান – ওমান – রাত ৮টা
২১ অক্টোবর – বাংলাদেশ বনাম পাপুয়া নিউগিনি – ওমান – বিকাল ৪টা