বিশ্বের দ্বিতীয় অলরাউন্ডার হিসাবে জোড়া রেকর্ডের সামনে সাকিব

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং দারুণভাবে জ্বলে উঠেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ইতিমধ্যেই টি-টোয়েন্টি ক্রিকেটের অলরাউন্ডার র্র্যাংকিংয়ে মোহাম্মদ নবীর থেকে নিজের মুকুট ছিনিয়ে নিয়েছেন সাকিব আল হাসান। এবার আরও একটি মাইলফলক এর সামনে দাঁড়িয়ে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

বিশ্বের চতুর্থ বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলকের সামনে দাঁড়িয়ে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে আগামীকাল ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ‌

এদিকে এই ম্যাচে বল হাতে আর মাত্র দুটি উইকেট নিতে পারলে বিশ্বের চতুর্থ বোলার হিসেবে ৪০০ উইকেট এর মাইলফলক স্পর্শ করবেন সাকিব। এ ছাড়াও বিশ্বের দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৫ হাজার রান এবং ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন তিনি।

এখন পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৪৪ ইনিংসে তুলে নিয়েছেন ৩৯৮ উইকেট। এর মধ্যে ৫ উইকেট নিয়েছেন ৪ বার এবং চার উইকেট নিয়েছেন দশবার। এইক ইনিংসে সাকিবের বেস্ট বোলিং ফিগার ৬ রানে ৬ উইকেট। এছাড়াও ব্যাট হাতে সাকিব করেছেন ৫৫৭৫ রান। সাকিবের উপর রয়েছেন তিনজন বোলার।

এদিকে সবার উপরে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডুয়েন ব্রাভো। ৪৮১ ইনিংসে তিনি তুলে নিয়েছেন ৫৫১ উইকেট। এছাড়াও ব্যাট হাতে তিনি করেছেন ৬৬১৪ রান। এছাড়াও ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন ইমরান তাহির এবং সুনীল নারাইন। ৩৮১ সুনীল নারাইন নিয়েছেন ৪২৫ উইকেট এবং ৩৩৪ ম্যাচে ৪২০ উইকেট নিয়েছেন ইমরান তাহির।