ভারতকে হারিয়ে ২৫০ অসহায় শিশুর পড়াশোনার পুরো খরচের দায়িত্ব নিলেন বাবর

এতো দিন পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আকরাম, ইনজামাম উল হক, শহীদ আফ্রিদির মতো ক্রিকেটাররা যা করে দেখাতে পারেননি, তাই করে দেখিয়েছেন বাবর আজম। উচ্ছ্বাসটা তো তার একটু বেশি হতেই পারে। ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয় তুলে বড় মনের পরিচয়ও দিলেন পাকিস্তান অধিনায়ক। ২৫০ শিশুর পড়াশুনার সম্পূর্ণ দায়িত্ব নিয়েছেন তিনি।

এদিকে অ্যাডটেক প্ল্যাটফর্ম নুনে’র সঙ্গে কাজ করবেন বাবর। তাদের অংশীদারিত্বে ২৫০ জন যোগ্য শিক্ষার্থীকে শিক্ষিত করেই পাকিস্তানের জয় উদযাপন করতে চান অধিনায়ক। আর তার এ পদক্ষেপ নিজের বাবা মোহাম্মদ আজম ও সায়া কর্পোরেশনকে উৎসর্গ করেছেন তিনি।

তাছাড়া বাবর এর আগে বেশ কিছু সাক্ষাৎকারেই জানিয়েছেন নিজের রোল মডেল বাবা মোহাম্মদ আজম। বাবার কথা মতোই ভারতের বধের উদযাপনের এমন এক পদক্ষেপ নিয়েছেন বাবর। ২৭ বছর বয়সী এ তারকা জানিয়েছেন শিক্ষার্থীদের শিক্ষা প্রদান করার উদ্যোগটি তার বাবার। জানা গেছে এর জন্য পাকিস্তানি অর্থে ২০ লাখ রুপির একটি তহবিল বরাদ্দ করা হবে।

গতকাল সোমবার সামাজিকমাধ্যম টুইটারে বাবর লিখেছেন, ‘আমি শীর্ষস্থানীয় অ্যাডটেক প্ল্যাটফর্ম নুনের মাধ্যমে ২৫০ জন যোগ্য শিক্ষার্থীকে শিক্ষিত করে উদযাপন করতে চাই। এটি আমার বাবা এবং রোল মডেল, মোহাম্মদ আজম এবং সায়া কর্পোরেশনের জন্য উৎসর্গ করলাম।’