মাত্র ১৪০০ টাকায় মিলবে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করতে কয়েকদিন আগে দেশ ছেড়ে ইতোমধ্যে একটি প্রস্তুতি ম্যাচও খেলে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট দল। এরপর গতকাল সোমবার (১১ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হলো টাইগারদের বিশ্বকাপ জার্সি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড আড়ংয়ের যৌথ ব্যবস্থাপনায় রাজধানীর একটি হোটেলে উন্মোচন করা হয় এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের দুটি জার্সি। অফিসিয়াল জার্সি কিনতে আড়ংয়ে যেতে হবে ক্রিকেটপ্রেমিদের।

এদিকে পুরোপুরি মিল না থাকলেও ২০০৪-০৫ সময়কার বাংলাদেশ দলের জার্সির ধাঁচে ডিজাইন করা হয়েছে এবারের জার্সি। দুইটি রংয়ের জার্সিতে সবুজটি পরেই বেশিরভাগ ম্যাচ খেলবে বাংলাদেশ। দুই-একটি ম্যাচ খেলা হবে লাল জার্সি পরে। জার্সি তৈরি করা প্রতিষ্ঠানের ম্যানেজিং পার্টনার মেহতাব উদ্দিন আনোয়ার জানালেন, এবারের জার্সি অন্যান্যবারের চেয়ে অনেকটাই আলাদা।

এ ব্যাপারে তিনি বলেন, ‘এবারের বিশ্বকাপ জার্সি অনেকটা পরিবেশ বান্ধব। রিসাইকেলড জ্যাকার্ড ফেব্রিক দিয়ে তৈরি এটি। খুব স্পেশাল ফ্রেব্রিক, কারণ প্লাস্টিক বর্জ্য থেকে সুতা তৈরি হয়েছে। জার্সির পেছন দিকে আবার অন্য ধরনের ফেব্রিক ব্যবহার করা হয়েছে, যেখানে বাতাস চলাচল করবে সহজে। মধ্যপ্রাচ্যের গরমের কথা মাথায় রাখা হয়েছে এখানে। ঘামও অনেকটা শুষে নেবে এই জার্সি।’

এদিকে বড়দের জার্সির দাম নির্ধারণ করা হয়েছে ১৪০০ টাকা। ছোটদের জার্সি মিলবে ১ হাজার টাকায়। অনলাইনে জার্সি প্রি-অর্ডার করা যাবে গতকাল সোমবার থেকেই। আড়ংয়ের আউটলেটগুলোয় পাওয়া যাবে বুধবার থেকে। দেশের বাইরে অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য থেকে অনলাইনে জার্সি অর্ডার করা যাবে।