মুস্তাফিজের ৮১ মিটারের বিশাল ছক্কা নিয়ে যা বললেন আঞ্জুম চোপড়া

গতকাল রাতে দল মাত্র ৮৩ রানে ৯ উইকেট হারানোর ব্যাট হাতে সুযোগ পেলেন বাংলাদেশের মোস্তাফিজুর রহমান। ট্রেন্ট বোল্ডের বলে লং অনের উপর দিয়ে ৮১ মিটারের বিশাল ছক্কাও হাকালেন ফিজ, তবে তারপর ঠিকই মুম্বাইয়ের কাছে নাকানিচুবানি খেয়েছে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে একদমই দাড়াতে পারেনি রাজস্থান।

ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্স করে রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারাল মুম্বাই ইন্ডিয়ান্স। চলমান আইপিএলের ৫১তম ম্যাচে এমন জয়ে প্লে-অফের আশা টিকিয়ে রাখল রোহিত শর্মার দল। তবে হেরে গেলেও এখনও সম্ভাবনা রয়েছে রাজস্থানের। তবে তা বলতে গেলে বিন্দুমাত্র।

এদিন শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা রাজস্থান নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে মাত্র ৯০ রান সংগ্রহ করতে পারে। জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ও ৭০ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় মুম্বাই।

৯১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার ইশান কিষাণের ঝড়ো হাফসেঞ্চুরির ওপর ভর করে সহজেই জয় পায় মুম্বাই। তরুণ এই ব্যাটার মাত্র ২৫ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন।

আরেক ওপেনার ও অধিনায়ক রোহিত ১৩ বলে ২২ রান করে চেতন সাকারিয়ার বলে আউট হন। ১৩ রান করা সূর্য়কুমার যাদব মোস্তাফিজুর রহমানের শিকার হন। এদিন রাজস্থানের হয়ে মোস্তাফিজ ২.২ ওভারে ৩২ রানে এক উইকেট দখল করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে মুম্বাই পেসারদের দাপটে কোনঠাসা হয়ে পড়ে রাজস্থানের ব্যাটাররা। সর্বোচ্চ ১৯ বলে ২৪ রান করেন ওপেনার এভিন লুইস। দলের বাকিদের কেউই আর ২০ রানও করতে পারেনি। মোস্তাফিজ ৮ রানে অপরাজিত ছিলেন। তবে শেষ ওভারে ট্রেন্ড বোল্টের বলে মুস্তাফিজের ছক্কা দেখে আঞ্জম চোপড়া বলেন, “মুস্তাফিজ সবাইকে মনে করে দিলো সেও ছক্কা হাকাতে পারে।”