মেসিকে নিয়ে স্বপ্ন দেখেছিলেন অ্যাটলেটিকো কোচ

সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় আর্জেন্টাইন জাদুকর- মেসি এ নিয়ে কোনো সন্দেহ নেই। বিশ্বকাপ শিরোপা বাদে ক্যারিয়ারে সব কিছুই বগলদাবা করেছেন তিনি। একটি মাত্র বিশ্বকাপ ট্রফি জিতলেই পেয়ে যাবেন অমরত্বের স্বাদ।

নতুন খবর হচ্ছে, বার্সেলোনার সাথে সম্পর্ক শেষ হওয়ার পর লিওনেল মেসির সাথে চুক্তি করার আগ্রহ দেখায় ইউরোপের বেশ কয়েকটি নামিদামি ক্লাব। এ তালিকায় ছিলেন আর্জেন্টাইন কোচ অ্যাটলেটিকো মাদ্রিদের হেড কোচ দিয়েগো সিমিওনিও। তিনিও স্বপ্ন দেখেছিলেন আর্জেন্টিনার অধিনায়ককে নিয়ে। এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ওলে ম্যাগাজিন।

বার্সার সাথে নতুন চুক্তির দ্বারপ্রান্তে ছিলেন মেসি। সবকিছু ঠিকঠাকই চলছিল। কিন্তু হঠাৎ ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা জানান, লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নীতির কারণে মেসির সাথে চুক্তিতে যাওয়া সম্ভব নয়। কাতালানদের এমন ঘোষণা খুশির খবর হয়ে আসে ম্যানচেস্টার সিটি, ইন্টার মিলান, প্যারিস সেন্ট জার্মেই, পিএসজির জন্য। শেষপর্যন্ত সবাইকে হতাশ করে বাজিমাত করেছে লিগ ওয়ানের ক্লাব পিএসজি। মেসির সাথে ফরাসি ক্লাবের চুক্তি হয় দুই বছরের।

তবে এতোদিন যে খবরটি জানা যায়নি তা হচ্ছে, মেসি ইস্যুতে লুইস সুয়ারেজের সাথে আলোচনা করেছেন সিমিওনি, ‘তখন মেসির সাথে বার্সেলোনার সম্পর্ক শেষ হয়ে গেছে। আমি সুয়ারেজকে কল দিয়ে জানতে চাইলাম মেসির সাথে চুক্তি করার সামান্যতম সম্ভাবনা আছে কি না। কিন্তু সেটা তিন ঘণ্টা স্থায়ী হয়েছিল। প্যারিস সেন্ট জার্মেই স্পষ্টতই তার সাথে চুক্তির বিষয়ে আচ্ছন্ন ছিল।’