মেসি নেইমারদের ছেড়ে রোনালদোর ক্লাবে যাচ্ছেন পিএসজি কোচ!

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

নতুন খবর হচ্ছে, সময়টা ভালো যাচ্ছেনা ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের। তার চাইতেও দোদুল্যমান অবস্থা দলটির কোচের। ঘরের মাঠে প্রবল প্রতিদ্বন্দ্বী লিভারপুলের বিপক্ষে ৫-০ গোলে হেরে যাওয়ার পর থেকেই চাকরি নিয়ে টানাটানি অবস্থা ম্যানচেস্টার ইউনাইটেড কোচ ওলে গানার সোলশায়ারের।

ফুটবল বিষয়ক ওয়েবসাইটগুলো বলছে, ওলে গানারের স্থলাভিষিক্ত হিসেবে ম্যান ইউনাইটেডের প্রথম পছন্দ পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো। আর এমনটা হলে মেসি-নেইমারদের ছেড়ে রোনালদোর কোচ হবেন আর্জেন্টাইন পচেত্তিনো।
সোলশায়ারের অধীনে সবশেষ সাত ম্যাচে জয় মাত্র দুটিতে। আর এমন ভরাডুবির পরই চাপ বাড়ছে সোলশায়ারের। আশঙ্কা করা হচ্ছে, হয়ত খুব বেশিদিন ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যানেজার হিসেবে দেখা যাবে না একসময় ম্যান ইউতেই খেলা এই কোচকে।

সোলশায়ারের খুঁটি যত হালকা হচ্ছে, ঠিক ততই পাল্লা ভারি হচ্ছে পচেত্তিনোর। ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো এখন এই আলোচনাতেই সরব। বিশেষ করে ডেইলি স্টার, স্কাই স্পোর্টসের বরাতে জানা গেছে যে, ম্যানচেস্টার ইউনাইটেডের পরবর্তী কোচ হিসেবে প্রথম সারিতেই আছেন পিএসজি কোচ।

এদিকে, পিএসজির অবস্থাও ম্যানচেস্টার ইউনাইটেডের মতোই। আর তাই পচেত্তিনোর চাকরি নিয়ে এখনো তেমন জোরালো আওয়াজ না পাওয়া গেলেও যে কোনো সময়ই বাতাস পাল্টাতে পারে বলেই আভাস মিলেছে। কারণ লিগ ওয়ানের প্রথম মৌসুমে বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি, নেইমার এবং কিলিয়ান এমবাপ্পেকে দলে ভিড়িয়েও তেমন সাফল্য পাচ্ছে না প্যারিসের ক্লাবটি।আর তাই দানে দানে তিন দান মিলে গেলেই হয়ে যেতে পারে যে কোনো কিছুই।

এর আগে ইংলিশ ক্লাব টটেনহ্যামের হয়ে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে মরিসিও পচেত্তিনোর। যদিও সে অধ্যায় ভুলে যেতেই চাইবেন এই আর্জেন্টাইন। তার অধীনে একটাও শিরোপা জিততে পারেনি টটেনহ্যাম হটস্পার।