ম্যাচ জেতানোর সম্পূর্ণ কৃতিত্ব নারাইনকে দিলেন সাকিব

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, শেষ ৬ বলে জয়ের জন্য ৭ রান লাগে; রোমাঞ্চকর এই ‘থ্রিলার’টিকে জমতেই দিলেননা সাকিব আল হাসান। প্রথম বলেই স্কুপশটে ড্যান ক্রিশ্চিয়ানকে চার মেরে সেখানেই সব রোমাঞ্চের অবসান ঘটিয়ে দিলেন; কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ জয় হয়ে গেল সময়ের ব্যাপার মাত্র। সোমবার এলিমিনেটরে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হারিয়ে ফাইনালের পথে আরো এক পা যে বাড়ালো কেকেআর, তাতে ছোট কিন্তু আদতে বেশ গুরুত্বপূর্ণ অবদানই তো রেখেছেন সাকিব।

ম্যাচের পর যেন কলকাতার জয়ের অন্যতম মধ্যমণিই হয়ে উঠেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। সামাজিক যোগাযোগমাধ্যমও ভাসছে প্রশংসায়। মঙ্গলবার কলকাতা নাইট রাইডার্সের ওয়েবসাইটও তাই দলের মুখপাত্র হিসেবে বেছে নিলো সাকিবকেই।

সাকিবের ওই ম্যাচ জেতানো শটের আগে ম্যাচ জয়ের পথে ব্যাটেবলে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন সুনীল নারাইন (৪/২১ ও ১৫ বলে ২৬)। কেকেআর ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে ক্যারিবিয় সতীর্থকেও প্রশংসায় ভাসিয়েছেন সাকিব। দিয়েছেন ম্যাচ জয়ের সম্পূর্ণ কৃতিত্বও।

‘সুনীল গতকাল অসাধারণ ক্রিকেট খেলেছে; ব্যাটিং বোলিং দুদিক দিয়েই। গতকাল সম্পূর্ণ তাঁরই দিন ছিলো। আমি তো শুধু শেষের দিকে ছোট একটি অবদান রেখেছি মাত্র; তবে আমি এতেই সন্তুষ্ট’- বলেছেন সাকিব

আবুধাবি পর্ব শুরু করার সময় পয়েন্ট টেবিলের তলায় ছিল কেকেআরের অবস্থান, সেখান থেকে এখন তাদের আর ফাইনালের মাঝে মাত্র এক ম্যাচের দূরত্ব। সাক্ষাৎকারে সাকিবও বলেছেন এই আসরে কলকাতার গোটা যাত্রাপথ নিয়ে।