যত ওপেনারই খেলুক তামিম সেরা: পাপন

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে তামিম অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, ম্যাচ খেলার ঘাটতি এবং পারিপার্শ্বিক বিষয়ের কথা বিবেচনা করে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তামিম ইকবাল। বিশ্বকাপে বাঁহাতি এই ওপেনার না থাকলেও নাজমুল হাসান দাবি করেছেন যে, যত ওপেনারই খেলুক তাঁর কাছে তামিমই সেরা ওপেনার।

বিশ্বকাপ দল থেকে তামিম নিজেকে সরিয়ে নেয়ার পর গুঞ্জন ওঠেছিল টিম ম্যানেজমেন্টের পছন্দের তালিকায় ছিলেন না তিনি। যদিও তামিম নিজেকে সরিয়ে নিয়েছেন ম্যাচ খেলার ঘাটতি থাকার কারণে। বাংলাদেশের বিশ্বকাপ দলে তিন ওপেনার থাকলেও ছন্দে নেই তারা।

স্কটল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ব্যর্থ হয়েছেন দুই ওপেনার সৌম্য সরকার ও লিটন দাস। তাঁদের ব্যর্থতার পর পাপন তামিমকে মিস করছেন কিনা এমন প্রশ্নের জবাবে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে সেরা ওপেনার হিসেবে দাবি করেছেন তিনি।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে পাপন বলেন, ‘একটা জিনিস সর্বশেষ বলে দিচ্ছি, যত ওপেনারই খেলুক না কেন তামিমের চেয়ে ভালো ওপেনার একটাও নাই। দেখেন কে কি মনে করলো আমার জানার দরকার নাই। আমি আমার ব্যক্তিগত সিদ্ধান্তে মনে করি আমার বুদ্ধি বিবেচনায় তামিম সেরা ওপেনার। এই ব্যাপারে কোন সন্দেহ নাই।’

তামিমের মতো আরও একজন ক্রিকেটারের বিশ্বকাপ খেলার কথা ছিল না বলে দাবি করেছেন পাপন। যদিও সেই ক্রিকেটারের নাম প্রকাশ করেননি তিনি। বিসিবি সভাপতি সোজাসাপ্টা জানিয়ে দিয়েছেন যে, তাঁর কাছে আবেগের জায়গা নেই এবং কারও খেলতে চাইলে খেলবে আর ইচ্ছে না হলে খেলবে না।

পাপন বলেন, ‘একটা জিনিস আপনাদের বলতে পারি, তামিমের না খেলার ব্যাপারটা আপনারা জানার অনেক আগেই আমি জানি। এমনকি আমি ভেবেছিলাম আরও একজন খেলবে না। এরকম তথ্যও আমার কাছে ছিল। কিন্তু খেলছে। আমার কথা হচ্ছে এগুলা মনের মধ্যে রাখার তো কিছু নাই খেললে খেলবে না খেললে নাই। সোজা বলে দেবে।’