রাসেলের অভাব সাকিব পূরণ করেছেঃ মরগান

এবারের আসরে টানা ৯ ম্যাচ ধরে ব্রাত্য ছিলেন একাদশে। সেই সাকিব আল হাসানই দলকে প্লে-অফে তুলতে রেখেছেন কার্যকরী ভূমিকা। কলকাতা অধিনায়ক ইয়ন মরগান তাই গতকাল বৃহস্পতিবারের ম্যাচ শেষেও প্রশংসায় ভাসালেন বাংলাদেশি অলরাউন্ডারকে।

এদিকে চোটের কারণে কলকাতার অন্যতম বড় হাতিয়ার ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল একাদশে নেই। রাসেল বাদ পড়ার পরও প্রথমে সুযোগ মেলেনি সাকিবের। চতুর্দশ আসরে কলকাতার তৃতীয় ম্যাচ খেলে বাদ পড়ার পর লিগ পর্বে নিজেদের ১৩তম ম্যাচে আবারও ফেরেন একাদশে।

প্রত্যাবর্তনের পর প্রথম ম্যাচে বোলিং ও ফিল্ডিংয়ে দুর্দান্ত নৈপুণ্য দেখানো সাকিব রাজস্থান রয়্যালসের বিপক্ষেও আলো কেড়েছেন। মাত্র ১ ওভার বল করেছেন, তবে তাতে রানের খরচ ও উইকেট শিকারের সংখ্যাও একই (১)। তার প্রচেষ্টায়ই মূলত রাজস্থানকে চাপে ফেলেছিল কলকাতা।

ম্যাচ শেষে তাই সাকিবকে চরম ১টি সত্য স্বীকার করে নিলেন ইয়ন মরগান। তার মতে রাসেলে অভাব খুব ভালভাবে পূরন করেছেন সাকিব। সাকিবের প্রশংসা করে কলকাতা অধিনায়ক ইয়ন মরগান বলেন, ‘সাকিব দলে ফিরে গত দুই ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছে। রাসেল না থাকা মানে একজন স্পেশালিষ্ট ব্যাটসম্যান ও স্পেশালিষ্ট বোলারের দলে না থাকা। রাসেলের অভাব সাকিব খুব সহজেই পূরণ করেছে।’

তিনি আরও বলেন, ‘সাকিব দারুণ করছে, দলে বড় ভূমিকা রাখছে। রাসেল ফেরার জন্য কঠিন লড়াই করছে। সে তাড়াতাড়ি ফিরে আসে, গত মৌসুমেও আমরা তা দেখেছি।’