লিটন আমাদের দলের মূল খেলোয়াড়: গিবসন

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে শ্রীলংকার বিপক্ষে ২টি ক্যাচ ছেড়ে দেওয়ার কারণে নানা সমালোচনার মুখে পড়েছেন লিটন দাস। ব্যাটিং-এর পাশাপাশি বাজে ফিল্ডিং তাইতো ইংল্যান্ডের বিপক্ষে সেরা একাদশে সুযোগ পাওয়া নিয়ে লিটন দাসকে নিয়ে উঠেছে নানা প্রশ্ন।

তবে বাংলাদেশ দলের পেস বোলিং কোচ ওটিস গিবসন ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে জানিয়ে দিয়েছেন, দুইটা ক্যাচ ছাড়াতেই লিটন দাসের অবদান শেষ হয়ে যায়নি। লিটন দাসকে সেরা ফিল্ডার উল্লেখ করে গিবসন বলেছেন, “লিটন প্রথমত আমাদের দলের অন্যতম সেরা ফিল্ডার। তো এক-দুটি ক্যাচ মিসে দলে তার অবদান শেষ হয়ে যাবে না।”

তিনি আরও বলেন, “সে কিন্তু আমাদের মূল ক্রিকেটার এবং অনেকদিন ধরেই তাকে আমরা এভাবে দেখছি। সত্যি বলতে সে না, যে কোন ক্রিকেটারই তো ক্যাচ মিস করতে পারত। তাই আমরা এখন ওকে সমর্থন দিচ্ছি, ওর অবদান স্মরণ করাচ্ছি। অবশ্যই এটা লিটন না যে কোন ক্রিকেটারের জন্যই আমাদের পক্ষ থেকে থাকবে।”

এ সময় ক্যাচ ড্রপকে ম্যাচের স্বাভাবিক ঘটনা উল্লেখ করে গিবসন বলেছেন, “দেখুন ক্যাচ প্রতি ম্যাচেই ড্রপ হতে পারে বা হয়। কিন্তু যখন ক্যাচ ড্রপগুলো ম্যাচের ফলে প্রভাব ফেলে তখন সেসব নিয়ে বেশি আলোচনা হয়। অনুশীলনে কিন্তু আমরা নানা ভাবে ক্যাচ অনুশীলন করি। কিন্তু ম্যাচে নানা রকম চাপে ক্যাচ মিস হতে পারে। কিন্তু আমরা স্কিলের দিক থেকে খুব চেষ্টা করি যেন ক্যাচ মিস না হয়।”