শারীরিক অবস্থার অবনতি, আইসিইউতে ক্রিকেটার মোশাররফ রুবেল

বাংলাদেশ ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র মোশাররফ রুবেল। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, ২০১৯ সালের মার্চে ব্রেন টিউমার ধরা পড়ে জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ রুবেলের। দীর্ঘদিন চিকিৎসা নিয়ে প্রায় সুস্থ হয়ে উঠছিলেন এই বাঁহাতি অলরাউন্ডার। কিন্তু গত জানুয়ারির শেষ সপ্তাহে এমআরআই করার পর দেখা যায়, পুরোনো টিউমারটি আবার নতুন করে বাড়ছে। তারপর থেকে আবার শুরু হয়েছে কেমোথেরাপি। টানা কেমোথেরাপির ফলে ইডিমা ও এপিলেপসিসে ভুগছিলেন তিনি। বার্তমানে শারীরিক অবস্থা খারাপ হওয়ায় আইসিউইতে দেওয়া হয়েছে মোশাররফ রুবেলকে।

মোশাররফ রুবেলের বর্তমান অবস্থা জানিয়েছেন তার সহধর্মিণী চৈতি ফারহানা রূপা কান্নাজড়িত কণ্ঠে বললেন, ‘দোয়া করবেন রুবেলের জন্য। ওকে আইসিইউতে নেওয়া হয়েছে সন্ধ্যা ৭টায়।’

বয়সটা কেবল ৩৯-এ পড়েছে। জাতীয় দলের পাঠ চুকালেও ঘরোয়া ক্রিকেটের সমৃদ্ধ ক্যারিয়ারটা আরও সমৃদ্ধ করার সুযোগ ছিল মোশাররফ হোসেন রুবেলের সামনে। অথবা জাতীয় দলের বেশ কয়েকজন সতীর্থের মতো কোচিংয়েও থিতু হতে পারতেন, বসতে পারতেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কোনও চেয়ারে। যেমনটি বসেছেন শাহরিফার নাফীস, আব্দুর রাজ্জাকরা। অথচ রুবেল ছুঁটছেন এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে, এক ডাক্তার থেকে আরেক ডাক্তারের কাছে। এবার ঠাই হলো আইসিইউতে।